বাংলা বিভাগে ফিরে যান

বন্যা কবলিত এলাকায় মুখ্যমন্ত্রী, বর্ধমান-বোলপুরে প্রশাসনিক বৈঠক

সেপ্টেম্বর 23, 2024 | < 1 min read

আজ সোমবার জেলা সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার দুপুর নাগাদ জেলাশাসকের কনফারেন্স হলে জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে তার বৈঠক করার কথা। মুখ্যমন্ত্রীর জেলা সফর ঘিরে প্রশাসনের ব্যস্ততা তুঙ্গে। মুখ্যমন্ত্রীর জেলা সফরের খবর আসতেই তড়িঘড়ি বৈঠক সারেন জেলাশাসক, জেলা পুলিশ সুপার সহ অন্যান্য আধিকারিকেরা।জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সোমবার জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকে বসার কথা আছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

জেলাশাসক রাধিকা আইয়ার , জেলা পুলিশ সুপার আমনদীপ ছাড়াও বৈঠকে থাকবেন জেলার দুই মন্ত্রী স্বপন দেবনাথ ও সিদ্দিকুল্লা চৌধুরী, জেলার দুই সাংসদ, বিধায়ক, জেলা পরিষদের সভাধিপতি কৃষি দফতরের আধিকারক, সেচ দফতরের আধিকারিক, বিপর্যয় মোকাবিলা দফতরের আধিকারিক সহ অন্যান্যরা। জেলাশাসকের কনফারেন্স হলে সেই বৈঠকে জেলার বন্যা পরিস্থিতি নিয়ে আলোচনা হবে।প্রসঙ্গত, রাজ্যে তৈরি হওয়া বন্যা পরিস্থিতির জন্য ডিভিসিকে দায়ী করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর সেই অভিযোগ উড়িয়ে দিয়েছিল কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রক।

পাল্টা চিঠিতে কেন্দ্রের সংশ্লিষ্ট মন্ত্রকের চিঠির প্রসঙ্গ উল্লেখ করে প্রধানমন্ত্রী মোদীকে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, ‘আপনাদের বক্তব্যের সঙ্গে সহমত হতে পারছি না। কারণ, জল ছাড়ার বিষয়ে সতর্কবার্তা তো দূরে থাক, ডিভিসি এক তরফাভাবে সিদ্ধান্ত নেয়’।এই বিপদের সময় ত্রাণ ও পুনর্বাসনের কাজ সুষ্ঠুভাবে যাতে হয় সেই লক্ষ্যে মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠক করবেন বলে খবর।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

ব্যালটে ভাঁড়ে মা ভবানী, বামেদের ভরসা নারায়ণ-শ্রীলেখা
FacebookWhatsAppEmailShare
উপনির্বাচনের প্রার্থী ঘোষণা তৃণমূলের
FacebookWhatsAppEmailShare
বাংলার ৬ কেন্দ্রে উপ নির্বাচনে প্রার্থী ঘোষণা বিজেপির
FacebookWhatsAppEmailShare