কলকাতা বিভাগে ফিরে যান

বাংলার নিজস্ব শিল্পকে তুলে ধরা হয়েছে বেঙ্গল শপিং ফেস্টিভ্যালে

সেপ্টেম্বর 23, 2024 | < 1 min read

শারদোৎসবের আগে এই উৎসবে অংশগ্রহণ করেছে সংযুক্ত আরব আমিরশাহি, নেপাল, ভুটান, মায়ানমার-সহ আরও একাধিক দেশ। দেশ-বিদেশের নামীদামি ব্র্যান্ডের পণ্যের পাশাপাশি বাংলার জিআই-স্বীকৃতিপ্রাপ্ত ২৭টি পণ্য নিয়ে রয়েছে প্রায় চারশোটি স্টল। ২৪ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই উৎসব।এই মেলা প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, “গ্রামের লোকেরা পুজোর মাধ্যমে নানা রকম জিনিস বিক্রি করেন।

নানা রকম কর্মক্ষমতার মধ্যে দিয়ে প্যান্ডেল তৈরি করেন। আদিবাসী নৃত্য থেকে শুরু করে সমস্ত কেনা বেচার নানারকম সুযোগ পান। এই সুযোগ দেওয়ার জন্য আমি পুজো কমিটিগুলোর কাছে আবেদন জানাব।যেহেতু বর্ষার কয়েকটা দিন ব্যবসার ক্ষতি হয়েছে, তাই আমি ছোট ছোট হকার থেকে শুরু করে ছোট থেকে বড় দোকানদার যাঁরা পুজোকে কেন্দ্র করে সারা বছরেরে উপার্জন করেন, তাঁদের যাতে একটা রাস্তা খুলে যায় সেই কথা ভাবতে হবে। তাঁদের আয় যাতে বাড়ে এবং গরিব মানুষরা যাতে সুযোগ পান,এবং ক্রেতারা যাতে সামগ্রিক কেনাকাটার ব্যাপারে সামগ্রিক সুযোগ পান সেই জন্য এক ছাদের তলায় এটা করা হয়েছে।

” শপিং ফেস্টিভ্যালে দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত কেনাকাটার সুবর্ণ সুযোগ থাকছে আমজনতার জন্য। লক্ষ্মণভোগ, হিমসাগর, ফজলি আম থেকে শুরু করে রসগোল্লা, মিহিদানা, জয়নগরের মোয়া সবই রয়েছে ফেস্টিভ্যালে। মঞ্জুষা, তন্তুজ, বাংলার শাড়ি, বিশ্ববাংলা মার্কেটিং কর্পোরেশন, বঙ্গশ্রী, রেশম শিল্পীদের স্টলও থাকবে ফেস্টিভ্যালে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

জুনিয়র ডাক্তাররা দিল্লি গিয়ে প্রতিবাদের হুঁশিয়ারি দিলেন! ক্ষোভ সিবিআই-এর প্রতি
FacebookWhatsAppEmailShare
৩০ সেপ্টেম্বর থেকে ফের পূর্ণ কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা
FacebookWhatsAppEmailShare
মহালয়া থেকে দশমী, বৃষ্টিতে ভাসবে বাংলা
FacebookWhatsAppEmailShare