কলকাতা বিভাগে ফিরে যান

ফের কর্মবিরতির হুঁশিয়ারি জুনিয়র চিকিৎসকদের

সেপ্টেম্বর 21, 2024 | < 1 min read

রাজ্য সরকারের সঙ্গে বৈঠকের পর শনিবার থেকে আংশিকভাবে কাজে ফিরছেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা৷ সাধারণ মানুষের কথা ভেবে জরুরি পরিষেবায় ফিরছেন তাঁরা৷ তবে তাঁদের সমস্ত দাবি পূরণ না-হলে ফের কর্মবিরতি শুরু করবেন বলে শুক্রবার সাফ জানিয়ে দেন জুনিয়র চিকিৎসকরা৷আরজি কর-কাণ্ডে সুপ্রিম কোর্টে পরবর্তী শুনানি ২৭শে সেপ্টেম্বর। সেই দিন পর্যন্তই রাজ্য সরকারকে সময় দিচ্ছেন তাঁরা। আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসক পড়ুয়াকে ধর্ষণ ও খুনের প্রতিবাদে গত ৪১ দিন ধরে আন্দোলন চলছিল৷ রাজ্যের প্রতিটি হাসপাতালেই প্রায় কর্মবিরতি শুরু করেন জুনিয়র চিকিৎসকরা৷রাজ্য সরকারের কাছে তাঁদের দাবি তুলে ধরতে স্বাস্থ্য ভবনের সামনে শুরু হয় তাঁদের অবস্থান বিক্ষোভ৷

তবে বৈঠকের পর জুনিয়র চিকিৎসকদের অধিকাংশ দাবি মেনে নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়৷ আর তাতে আংশিক জয় পান আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা ৷ এরপরই আংশিকভাবে কাজে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন তাঁরা৷ স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত প্রায় ৪ কিমি পথ হেঁটে দ্রুত বিচারের দাবিতে সিবিআইয়ের কার্যালয়ের সামনে স্লোগান তোলের আন্দোলনকারীরা।

তাঁরা জানিয়ে দেন, আর পাঁচটা ঘটনার সঙ্গে এই ঘটনা গুলিয়ে দেওয়ার চেষ্টা যেন না হয়। দ্রুত অপরাধীদের চিহ্নিত করে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে। পরে সেখান থেকে আরজি করে ফিরে সাংবাদিক বৈঠক থেকে জুনিয়র চিকিৎসকরা জানান, মানুষের কথা ভেবে আগামীকাল শনিবার থেকে তাঁরা এমার্জেন্সি পরিষেবার সঙ্গে যুক্ত হবেন। তবে নজর রাখবেন সিবিআই তদন্তের গতিপ্রকৃতির দিকে। একই সঙ্গে রাজ্যের দেওয়া প্রতিশ্রুতি পূরণের দিকেও তাঁরা লক্ষ্য রাখছেন বলে জানান।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare
কর্মবিরতি আংশিক প্রত্যাহার জুনিয়র ডাক্তারদের
FacebookWhatsAppEmailShare
বিচার চাইতে গিয়ে নিজেদের দায়-দায়িত্ব-শপথ সব ভুলে গেছেন জুনিয়র চিকিৎসকরা?
FacebookWhatsAppEmailShare