দেশ বিভাগে ফিরে যান

নভেম্বরেই আইপিএল নিলাম

সেপ্টেম্বর 20, 2024 | < 1 min read

সব ঠিক থাকলে নভেম্বরেই বসতে চলেছে আইপিএলের মেগা নিলামের আসর। এক ক্রিকেট ওয়েবসাইটের খবর, নভেম্বরের দ্বিতীয়ার্ধেই মেগা নিলাম হবে। সেটা হবে বিদেশের মাটিতে।এবছর আর মিনি নিলাম থেকে প্রয়োজন মতো ক্রিকেটার কিনে দলের ফাঁক-ফোকর ভরাট করা নয়, বরং সব আইপিএল ফ্র্যাঞ্চাইজিকে কার্যত ঢেলে সাজাতে হবে স্কোয়াড।ক্রিকবাজের রিপোর্ট অনুযায়ী পরবর্তী আইপিএলের মেগা নিলাম অনুষ্ঠিত হতে পারে চলতি বছরের নভেম্বরে। যদিও নির্দিষ্ট কোনও দিনক্ষণ এখনও স্থির করা হয়নি।

তবে বিসিসিআইয়ের অন্দরমহলের খবর, নভেম্বরের তৃতীয় বা চতুর্থ উইকএন্ডে অনুষ্ঠিত হবে আইপিএল অকশন।আরও উল্লেখযোগ্য বিষয় হল, এবারও আইপিএল নিলাম অনুষ্ঠিত হতে পারে বিদেশের মাটিতে। গত বছর আইপিএল নিলাম আয়োজিত হয় দুবাইয়ে। যা সম্ভাবনা, তাতে মিডল-ইস্টের কোনও শহরেই আয়োজন করা হতে পারে আইপিএল নিলাম।

দোহা বা আবু ধাবির মতো শহরের কথা ভাবা হচ্ছে বোর্ডের তরফে।বিসিসিআইয়ের তরফে এখনও আগামী মরশুমের জন্য রিটেনশনের নিয়মগুলি জানানো হয়নি। কতজন ক্রিকেটারকে রিটেন করা যাবে সেই নিয়ে এখনও ভিন্নমত রয়েছে। রিটেনশন থেকে শুরু করে আরটিএম কার্ড- একাধিক বিষয় নিয়ে ইতিমধ্যেই বোর্ডের সঙ্গে দলগুলো বৈঠকে বসেছে। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হয়নি। তাতে খানিকটা হলেও আতান্তরে ফ্র্যাঞ্চাইজিগুলি। রিটেনশন এবং নিলাম নিয়ে কোনও পরিকল্পনাই করা যাচ্ছে না।

বোর্ড সূত্রের খবর, চলতি মাসের শেষেই জানিয়ে দেওয়া হবে রিটেনশনের নিয়ম। যাতে অন্তত দুমাসের সময় ফ্র্যাঞ্চাইজিগুলিকে দেওয়া যায় পরিকল্পনা করার জন্য। শোনা যাচ্ছে, চলতি মাসের শেষে নিয়ম জানিয়ে দেওয়া হবে। এবং ফ্র্যাঞ্চাইজিগুলিকে ১৫ নভেম্বরের মধ্যে রিটেনশনের চূড়ান্ত তালিকা দিয়ে দিতে হবে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

‘এক দেশ, এক নির্বাচন’-এর পথে রয়েছে কী কী ‘কাঁটা’?
FacebookWhatsAppEmailShare
হ্যাক হল সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল
FacebookWhatsAppEmailShare
তিরুপতি মন্দিরের লাড্ডুতে মাছের তেল, গরুর চর্বি! রিপোর্ট ঘিরে চাঞ্চল্য
FacebookWhatsAppEmailShare