বাংলা বিভাগে ফিরে যান

চলবে কর্মবিরতি! রাত দেড়টায় ঘোষণা জুনিয়র ডাক্তারদের

সেপ্টেম্বর 18, 2024 | < 1 min read

সোমবার কালীঘাটের বৈঠকে আন্দোলনকারী চিকিৎসকদের একাধিক দাবি মেনেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ জুনিয়র চিকিৎসকদের দাবি মেনে সরিয়ে দেওয়া হয় কলকাতার নগরপাল বিনীত গোয়েলকে৷ স্বাস্থ্য দফতরের দুই শীর্ষ কর্তাকেও বদলি করা হয়৷ মঙ্গলবার সুপ্রিম কোর্টেও জুনিয়র চিকিৎসকদের আইনজীবী জানান, তাঁরা কাজে ফিরতে আগ্রহী৷ এই পরিস্থিতিতে কর্মবিরতি শেষ করে চিকিৎসকরা কাজে ফিরবেন, এমন সম্ভাবনা তৈরি হলেও শেষ পর্যন্ত নিজেদের সিদ্ধান্তেই অনড় থাকলেন জুনিয়র চিকিৎসকরা৷

মঙ্গলবার মধ্যরাতে সাংবাদিক বৈঠক থেকে আন্দোলনকারীরা স্পষ্ট করে দিলেন, হাসপাতালে রোগী ও চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত না হওয়া পর্যন্ত অবস্থান উঠছে না। আন্দোলনকারীরা বলেন, “আমরও কাজে ফিরতে চাই। তার আগে আমাদের ৪ ও ৫ নম্বর দাবি পূরণের বিষয়ে আমরা ফের মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চাইছি। আগামীকাল সকালের মধ্যে আমরা এ ব্যাপারে মুখ্য সচিবের কাছে ইমেল পাঠাব।” অর্থাৎ ওই ইমেলে রাজ্যের সদর্থক উত্তর পাওয়ার পরই কাজে ফেরার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবেন তাঁরা।

আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকদের পক্ষ থেকে জিষ্ণু ভট্টাচার্য বলেন, ‘আমরা ভেবেছিলাম যে সিপিকে পদত্যাগ করতে বলা হয়েছে। কিন্তু পরবর্তীকালে প্রেস কনফারেন্সে দেখলাম বলা হয়েছে, সিপিকে তাঁর পছন্দ মতো দায়িত্বে বদলি করা হয়েছে।সরকারি হাসপাতালগুলিতে এখনও পর্যাপ্ত সংখ্যক সিসিটিভি কিংবা নিরাপত্তারক্ষী এখনও মোতায়েন হয়নি। বহু জায়গায় নার্স, স্বাস্থ্যকর্মী, শোকের সংখ্যাও প্রয়োজনের তুলনায় কম। কাজে ফেরার আগে এগুলো পূরণ হওয়া জরুরি।’’এদিকে হাসপাতালের স্বাভাবিক পরিষেবা থেকে বঞ্চিত হয়ে মানুষের মনে বাড়ছে ক্ষোভ। দাবি উঠছে কর্মবিরতি প্রত্যাহার করে এবার হাসপাতালে ফিরুন জুনিয়র চিকিৎসকরা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

নিম্নচাপের পরে ফের ভারী বৃষ্টি? সতর্কতা বাংলার জেলায়
FacebookWhatsAppEmailShare
কোচবিহারে নররক্তেই পুজো হয় বড়দেবীর
FacebookWhatsAppEmailShare
উৎসবের আবহে ফের করোনা-আতঙ্ক
FacebookWhatsAppEmailShare