দেশ বিভাগে ফিরে যান

‘খ্যাতি বিপন্ন হবে’ বলে ধর্ষণে অভিযুক্ত বায়ু সেনা অফিসারের জামিন

সেপ্টেম্বর 14, 2024 | < 1 min read

আরজি করে ডাক্তারি ছাত্রীকে কর্মস্থলে ধর্ষণ করে খুনের ঘটনায় আন্দোলিত সমাজ। কলকাতা ছাড়িয়ে দেশ, বিদেশের মাটিতেও অপরাধীদের কঠোরতম শাস্তি এবং নারী সুরক্ষার দাবিতে প্রতিবাদ সংগঠিত হচ্ছে। এমন আবহে সহকর্মীকে ধর্ষণে অভিযুক্ত এক ভারতীয় বায়ু সেনা আধিকারিকের আগাম জামিন মঞ্জুরের ঘটনায় শোরগোল তৈরি হয়েছে।

বায়ুসেনার সেই উইং কমান্ডরকে আগাম জামিন দিল জম্মু ও কাশ্মীর হাই কোর্ট। নির্দেশ দেওয়ার সময় বিচারপতি বলেন, ‘‘মামলাকারী উইং কমান্ডার হিসাবে দায়িত্ব পালন করছেন। তাঁকে গ্রেফতার করলে তাঁর খ্যাতি এবং সেই সঙ্গে তাঁর কেরিয়ার ঝুঁকির সম্মুখীন হবে।’’এই ঘটনায় জম্মু ও কাশ্মীরের প্রশাসনকে স্টেটাস রিপোর্ট দিতে বলেছে আদালত। গ্রেফতার করলে অভিযুক্তকে ছেড়ে দিতে হবে বলে জানিয়েছে। অভিযুক্তকে ৫০ হাজার টাকার বন্ডে জামিন দেওয়া হয়েছে গ্রেফতারির আগেই। কমান্ডিং অফিসারের অনুমতি ছাড়া উপত্যকা ছেড়ে যেতে পারবেন না তিনি। সাক্ষীদের সঙ্গে যোগাযোগ রাখতে পারবেন না।

অভিযোগকারিনী ওই ফ্লাইং অফিসার তাঁর অভিযোগে জানিয়েছেন, যে তিনি বিগত দুই বছর ধরে তিনি যৌন নির্যাতন এবং মানসিক অত্যাচারের শিকার হয়ে চলেছেন। ২০২৩ সালের ৩১ ডিসেম্বরে অফিসারদের মেসে একটি নিউ ইয়ার পার্টিতে গিয়েছিলেন তিনি। সেখানে তাঁকে উপহার দেওয়ার আছিলায় নিজের রুমে নিয়ে গিয়ে যৌন নির্যাতন করেন অভিযুক্ত ওই অফিসার। অভিযোগকারীনির দাবি, তিনি ওই অফিসারকে ধাক্কা মেরে পালিয়ে আসেন।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

‘এক দেশ, এক নির্বাচন’-এর পথে রয়েছে কী কী ‘কাঁটা’?
FacebookWhatsAppEmailShare
হ্যাক হল সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল
FacebookWhatsAppEmailShare
নভেম্বরেই আইপিএল নিলাম
FacebookWhatsAppEmailShare