কলকাতা বিভাগে ফিরে যান

চিকিৎসকদের ধর্নামঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়

সেপ্টেম্বর 14, 2024 | 2 min read

বিধাননগরের স্বাস্থ্যভবনের সামনে চলতে থাকা জুনিয়ার ডাক্তারদের ধর্নাস্থলে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ দুপুর ১টা নাগাদ ধর্নাস্থলে পৌঁছন মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় পৌঁছতেই বিশৃঙ্খলা শুরু হয়ে যায় বামপন্থী চিকিৎসকদের মধ্যে থেকে। এর সঙ্গে যুক্ত হয় মিডিয়ার এক অংশ। মুখ্যমন্ত্রীকে দেখতেই “উই ওয়ান্ট জাস্টিস” স্লোগান তোলেন ডাক্তাররা, যা ভীষণ সম্মানভরে গ্রহণ করেন মুখ্যমন্ত্রী।”আমি যখন এসেছি আমি কাজ করবো, আন্দোলনের মর্যাদা আমি বুঝি, আমি নিজে ছাত্র আন্দোলন থেকে উঠে এসেছি”, বলেন মুখ্যমন্ত্রী। প্রাথমিকভাবে মাইক নিয়ে বিভ্রান্তি দেখা দেয়। বামপন্থী চিকিৎসকদের স্লোগান দেওয়ার গণতান্ত্রিক অধিকারকেও সম্মান জানান মমতা বন্দ্যোপাধ্যায়।ডাক্তারদের আন্দোলনকে কুর্নিশ জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

ডাক্তাররা যদি কাজে ফিরতে চান, তাহলে তাদের দাবিগুলো বিবেচনা করা হবে বলে জানান রাজ্যের প্রশাসনিক প্রধান। তিলোত্তমার বিচার চেয়ে সিবিআইয়ের কাছে দোষীকে ফাঁসির শাস্তি দেওয়ানোর দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

হাসপাতাল ঠিক করার কাজ সরকার শুরু করেছে, এবং রাজ্যের সকল হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান প্রিন্সিপালদের করা হবে সিদ্ধান্ত জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।আরজি কর সহ সব মেডিকেল কলেজের রোগীকল্যান সমিতি ভেঙে দেওয়ার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

“দোষীরা কেউ আমার বন্ধু না, আপনারা কিছুজন বলছেন, আমি তাদের চিনিনা, তাঁরা প্রসেসের মাধ্যমে এসেছে, তারা এই খুন, ধর্ষণ, দুর্নীতির সঙ্গে যুক্ত থাকলে চরম শাস্তি হোক”, বলেন মুখ্যমন্ত্রী।কোনো আন্দোলনরত চিকিৎসকদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেওয়া হবেনা, কারণ পশ্চিমবঙ্গ উত্তরপ্রদেশে নয়, বলেন মমতা।

তিনি আরো বলেন, “আমি যখন আপনাদের ধর্না মঞ্চে আসতে পেরেছি, তখন আমার ওপর বিশ্বাস রাখুন যে আমি সাধ্যমতো সব দুর্নীতির বিরুদ্ধে পদক্ষেপ নেবো, কাউকে ছাড়বো না”, “আমি মুখ্যমন্ত্রী হিসেবে নয়, আপনাদের দিদি হিসেবে কথা বলতে এসেছি, আমি আবেদন ছাড়া আপনাদের ছাড়া কিচ্ছু করতে পারিনা, সুপ্রিম কোর্টে শুনানি আছে, আমি চাইনা আপনাদের কারোর ক্ষতি হোক।”

“আমি এই শেষ চেষ্টা আমার পক্ষ থেকে করে গেলাম, আপনারা জাস্টিস পাবেন, সিবিআইয়ের কাছে আবেদন করুন”, বলেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন জুনিয়ার ডাক্তাররা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare
কর্মবিরতি আংশিক প্রত্যাহার জুনিয়র ডাক্তারদের
FacebookWhatsAppEmailShare
বিচার চাইতে গিয়ে নিজেদের দায়-দায়িত্ব-শপথ সব ভুলে গেছেন জুনিয়র চিকিৎসকরা?
FacebookWhatsAppEmailShare