স্বাস্থ্য বিভাগে ফিরে যান

আরজি করে ফের বিনা চিকিৎসায় যুবকের মৃত্যু

সেপ্টেম্বর 14, 2024 | < 1 min read

নদিয়ার এক যুবক জ্বর নিয়ে তিনদিন ভর্তি ছিলেন আরজি করে। কিন্তু, বিনা চিকিৎসায় প্রাণ গেলো তার। এমনটাই অভিযোগ আনা হয়েছে মৃত যুবকের পরিবারের পক্ষ থেকে। বৃহস্পতিবার অর্থাৎ ১২ সেপ্টেম্বর মৃত্যু হয় এই যুবকের।পরিবারের তরফ থেকে জানা গেছে, গায়ে প্রবল জ্বর নিয়ে আরজি কর হাসপাতালে ভর্তি হয়েছিলেন নদিয়ার বছর ২৪-এর যুবক নন্দ বিশ্বাস।

মৃত যুবকের বাবা, ছেলের মৃত্যুর সম্পর্কে একেবারে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন। জ্যোতিষ বিশ্বাস অভিযোগ করেছেন যে মৃত্যুর আগে প্রাথমিক এবং নূন্যতম চিকিৎসাটুকু পায়নি তার ছেলে। চোখের সামনে নিজের ছেলের এই মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছেন না তিনি। তাই ছেলের দেহ সৎকার সেরে এসেই আরজি কর হাসপাতালের বিরুদ্ধে অভিযোগের সুর তুলেছেন তিনি। মৃতের পরিবারের অভিযোগ, সোমবার চিকিৎসা শুরু হওয়ার পর যুবক কিছুটা সুস্থ হয়েছিলেন। বৃহস্পতিবার থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। বন্ধ হয়ে যায় প্রস্রাব এবং পায়খানা। মুখ থেকে গ্যাঁজলা বেরোতে শুরু করে। অভিযোগ, সেই সময়েও ডাক্তারের খোঁজে ছোটাছুটি করছিলেন যুবকের বাবা। কিন্তু ডাক্তার ছিলেন না। পরে এক জন এসে যুবকের বুকে চাপ দিতে থাকেন। কিন্তু তত ক্ষণে দেরি হয়ে গিয়েছিল। চিকিৎসক জানিয়ে দেন, তাঁর ছেলে মৃত।

মৃতের মা বলেন, ‘‘আমরাও আরজি করের ওই মহিলা চিকিৎসকের মৃত্যুর বিচার চাই। কিন্তু আমাদের বিচার কে দেবে? গরিব বলে কি আমাদের জীবনের দাম নেই?’’

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare
কর্মবিরতি আংশিক প্রত্যাহার জুনিয়র ডাক্তারদের
FacebookWhatsAppEmailShare
বিচার চাইতে গিয়ে নিজেদের দায়-দায়িত্ব-শপথ সব ভুলে গেছেন জুনিয়র চিকিৎসকরা?
FacebookWhatsAppEmailShare