দেশ বিভাগে ফিরে যান

‘ডাবল ইঞ্জিন’ যোগী রাজ্যে বালিকাকে ধর্ষণে গ্রেপ্তার জুনিয়র ডাক্তার

সেপ্টেম্বর 14, 2024 | < 1 min read

মেডিক্যাল পরীক্ষার নাম করে হাসপাতালের মধ্যেই ১১ বছরের এক বালিকাকে ধর্ষণের অভিযোগ আগ্রার এক জুনিয়র চিকিৎসকের বিরুদ্ধে। জানা গিয়েছে, নির্যাতিতা নাবালিকা আগ্রার সরোজানি নাইডু মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পেডিয়াট্রিক বিভাগে ভর্তি ছিল। তার বয়স ১১ বছর। মঙ্গলবার রাতে শিশু বিভাগে ওই জুনিয়র ডাক্তার নাবালিকাকে নিজের চেম্বারে ডেকে নিয়ে যায়। এরপর চলে যৌন হেনস্থা। এমনটাই উঠেছে অভিযোগ। এই ঘটনার পর চিকিৎসকের হাত থেকে পালিয়ে গিয়ে নির্যাতিতা মাকে পুরো ঘটনাটি জানায়। এরপরেই পুলিশের কাছে গিয়ে নির্যাতিতার পরিবার দায়ের করে অভিযোগ।

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে দায়ের হয়েছে এফআইআর। ইতিমধ্যেই অভিযুক্ত চিকিৎসক দিলশাদ হুসেনকে গ্রেফতার করেছে পুলিশ। ভারতীয় ন্যায় সংহিতা (বিএনএস), ৬৪ (২), ৬৫ (২) ধারা এবং ওই চিকিৎসকের বিরুদ্ধে পকসো আইনে এফআইআর দায়ের করা হয়েছে। এই ঘটনা নিয়ে শুরু হয়েছে তদন্ত।

উল্লেখ্য , আরজি করে তিলোত্তমা কাণ্ড নিয়ে উত্তাল গোটা দেশ। মহিলাদের নিরাপত্তা নিয়ে এই ভরপুর চর্চার মধ্যেও কি এতটুকু বদলেছে দেশের মহিলাদের নিরাপত্তার চিত্রটা? তা নিয়ে উঠছে নানান প্রশ্ন। ‘ডাবল ইঞ্জিন’ যোগী রাজ্যে হাসপাতালের মধ্যেই নাবালিকাকে ধর্ষণের এই ঘটনায় নিন্দার ঝড় উঠেছে। উত্তরপ্রদেশে ধর্ষণের বিরামহীন ঘটনার বিরুদ্ধে সরব বিরোধীরা। প্রশ্ন তুলেছে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

‘এক দেশ, এক নির্বাচন’-এর পথে রয়েছে কী কী ‘কাঁটা’?
FacebookWhatsAppEmailShare
হ্যাক হল সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল
FacebookWhatsAppEmailShare
নভেম্বরেই আইপিএল নিলাম
FacebookWhatsAppEmailShare