কলকাতা বিভাগে ফিরে যান

থাকবেন মুখ্যমন্ত্রী, ফের ডাক্তারদের চিঠি নবান্নের

সেপ্টেম্বর 12, 2024 | < 1 min read

আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের ফের চিঠি রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থের। বৃহস্পতিবার বিকেল ৫টায় নবান্নে বৈঠকের ডাক মুখ্যসচিবের। চিঠিতে উল্লেখ, ১৫ জন সদস্যের বেশি কাউকে অনুমতি দেওয়া যাবে না। লাইভ টেলিকাস্টও সম্ভব নয়। তবে স্বচ্ছতার জন্য বৈঠকের ভিডিও রেকর্ডিং করা যেতে পারে। এমনকী মুখ্যমন্ত্রী আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের সঙ্গে দেখা করতে আগ্রহী বলে চিঠিতে উল্লেখ করেন মুখ্যসচিব।
মনোজ পন্থ চিঠিতে লিখেছেন, ‘‘রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা সুষ্ঠু ভাবে পরিচালনার জন্য সরকার আপনাদের সঙ্গে বৈঠকে বসতে প্রস্তুত। কিন্তু সুপ্রিম কোর্ট এ বিষয়ে যে নির্দেশ দিয়েছে, তা-ও মাথায় রাখতে হবে। আপনারা জানেন, আপনাদের প্রতিনিধিদের জন্য বৈঠক করতে চেয়ে মুখ্যমন্ত্রী গত দু’দিন ধরে নবান্নে অপেক্ষা করেছেন। আমরা আলোচনায় বসতে চাই।’’

পাশাপাশি তিনি চিঠিতে ডাক্তারদের ১৫ প্রতিনিধিকে বিকেল ৪টে ৪৫ মিনিটের মধ্যে নবান্নে পৌঁছে যেতে অনুরোধ করেছেন। মুখ্যমন্ত্রীর সঙ্গে কারা দেখা করবেন, সেই প্রতিনিধিদের নাম ইমেল মারফত জানাতে বলা হয়েছে। নবান্নের বৈঠকের সরাসরি সম্প্রচার হবে না। তবে স্বচ্ছতার জন্য তা রেকর্ড করা যেতে পারে। এতে চিকিৎসকদের উদ্দেশ্যও সফল হবে, গোটা প্রক্রিয়ার স্বচ্ছতাও বজায় থাকবে। বৈঠকে যা যা আলোচনা হবে, তা নথিভুক্ত থাকবে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare
কর্মবিরতি আংশিক প্রত্যাহার জুনিয়র ডাক্তারদের
FacebookWhatsAppEmailShare
বিচার চাইতে গিয়ে নিজেদের দায়-দায়িত্ব-শপথ সব ভুলে গেছেন জুনিয়র চিকিৎসকরা?
FacebookWhatsAppEmailShare