দেশ বিভাগে ফিরে যান

মাধবী পুরী বুচকে সংসদীয় কমিটিতে ডাকার দাবি তৃণমূলের

সেপ্টেম্বর 11, 2024 | < 1 min read

চাঞ্চল্যকর অভিযোগ উঠেছিল সেবি চেয়ারপার্স মাধবী পুরী বুচের বিরুদ্ধে। কংগ্রেসের দাবি, সেবির চেয়ারপার্সন থাকার সময়ে তিনি নিয়মিত বেতন ও অন্যান্য সুবিধে নিয়েছেন বেসরকারি ব্যাঙ্ক আইসিআইসিআই থেকে। কংগ্রেস নেতা পবন খেড়ার দাবি, ২০১৭ সালে সেবিতে যোগ দেন মাধবী পুরী বুচ। সেইসময় তিনি সেবি থেকেই শুধু বেতন নেননি বরং বেসরকারি ব্যাঙ্ক আইসিআইসিআই থেকেও আর্থিক সুবিধে নিয়েছেন এবং এখনো নিয়ে চলেছেন। এনিয়ে এবার প্রশ্ন তুললেন তৃণমূল সাংসদ সৌগত রায়।

তৃণমূল কংগ্রেসের বর্ষীয়ান সাংসদ সৌগত রায়ের দাবিকে কেন্দ্র করে উত্তপ্ত চেহারা নিল সংসদের পাবলিক অ্যাকাউন্টস কমিটির বৈঠক। দিল্লিতে কমিটির বৈঠকে বুচকে তলব করা হোক বলে দাবি করেন সৌগত। এ ব্যাপারে কমিটির চেয়ারম্যান কংগ্রেসের কে সি বেণুগোপালকে একটি চিঠিও দিয়েছেন তিনি। যদিও সৌগতবাবুর এই আবেদনের প্রবল বিরোধিতা করেন বিজেপির এমপি নিশিকান্ত দুবে। তাঁর বক্তব্য, লিখিত কোনও প্রমাণ ছাড়া সেবি প্রধানকে তলব করা যায় না। পিএসি কে যদি স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করতে হয় তবে তা উপযুক্ত প্রমাণ-সহ করতে হবে বলেও মন্তব্য করেন নিশিকান্ত।

উল্লেখ্য, মার্কিন সংস্থা হিন্ডেনবার্গের রিপোর্টে এর আগে বুচকে স্বার্থের দ্বন্দ্বের জন্য অভিযুক্ত করা হয়েছিল। সেখানে দাবি করা হয় বিদেশি সংস্থায় তাঁর অংশীদারিত্ব রয়েছে। এবং সেবি সদস্য হওয়ার পর, এমনকী এর চেয়ারপার্সন হওয়ার পরও আম্বানি গ্রুপের কোম্পানিগুলির সঙ্গে তাঁর লেনদেন চলেছিল বলেই উল্লেখ করা হয়েছে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

‘এক দেশ, এক নির্বাচন’-এর পথে রয়েছে কী কী ‘কাঁটা’?
FacebookWhatsAppEmailShare
হ্যাক হল সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল
FacebookWhatsAppEmailShare
নভেম্বরেই আইপিএল নিলাম
FacebookWhatsAppEmailShare