বাংলা বিভাগে ফিরে যান

টলিউডে যৌন হেনস্তা রোধে বিশেষ কমিশন

সেপ্টেম্বর 11, 2024 | < 1 min read

অরিন্দম শীলের নামে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন টলি অভিনেত্রী। পরিচালকদের সংগঠন থেকে বরখাস্ত হয়েছেন পরিচালক। এরপর অভিনেতা জয়জিৎ বন্দ্যোপাধ্যায়ের নামেও কাজ পাইয়ে দেওয়ার আছিলায় সহবাসের অভিযোগ করেছেন এক মডেল, সব মিলিয়ে আর জি কর কাণ্ডের মাঝে চাপে টলিউড। 

ফিল্ম ইন্ডাস্ট্রিতে যৌন হেনস্তার শিকার হয়েছিলেন ৷ সোশাল মিডিয়ায় দীর্ঘ পোস্টে সেই কথা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপের আর্জি করেছিলেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী ৷ এবার সরাসরি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করলেন অভিনেত্রী ৷ মঙ্গলবার নবান্নে মুখ্যমন্ত্রী দরবারে হাজির হন ঋতাভরী৷ মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর সাক্ষাৎ ঘিরে ইতিমধ্যেই শুরু হয়েছে জল্পনা।

কী কথা হল দু’জনের? এর আগে, অগস্টের ২৬ তারিখ অভিনেত্রী দীর্ঘ একটি পোস্ট করেন ইন্সটাগ্রামে ৷ পোস্টে মমতা বন্দ্যোপাধ্যায়কে উল্লেখ করে টলিউডে যৌন হেনস্থা রুখতে হেমা কমিটির আদলে কোনও কমিটি তৈরির আবেদন জানিয়েছিলেন তিনি। এরপরই তাঁর নবান্নে আসায় রাজনৈতিক মহলে নানান জল্পনা তৈরি হয়েছে। রাজনৈতিক মহলের একাংশ বলছেন সম্ভবত এই সোশাল মিডিয়ার পোস্টের পরই অভিনেত্রীকে নবান্নে ডেকে পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী।

যদিও এই নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিনেত্রী কারোর পক্ষ থেকে কোনও অফিসিয়াল বক্তব্য পাওয়া যায়নি। তবে বিশ্বস্ত সূত্রের খবর, ঋতাভরী নাকি হেমা কমিশনের ধাঁচে একটি কমিটি তৈরির প্রস্তাব উত্থাপন করেছেন। মুখ্যমন্ত্রীও নাকি চাইছেন হেমা কমিশনের ধাঁচে একটি কমিটি তৈরি হোক বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্দরে। যে কমিটি বাংলা বিনোদন দুনিয়ার সঙ্গে যুক্ত সর্ব স্তরের মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করবে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার
FacebookWhatsAppEmailShare
বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই কে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare
১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare