বাংলা বিভাগে ফিরে যান

নিম্নচাপের জেরে বৃষ্টি বাড়বে একাধিক জেলায়

সেপ্টেম্বর 10, 2024 | < 1 min read

বঙ্গে ফের ঘনাচ্ছে দুর্যোগের মেঘ। ফের বৃষ্টির ভ্রূকুটি। বঙ্গোপসাগরের অতি গভীর নিম্নচাপ এই মুহূর্তে ওড়িশার উপকূল ভাগ অতিক্রম করে পুরীর কাছাকাছি অবস্থান করছে।আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, সপ্তাহের মধ্যভাগ অর্থাৎ বুধবার থেকেই ফের ভারী বৃষ্টি শুরু হবে দক্ষিণবঙ্গে।

বুধবার ও বৃহস্পতিবার মেঘলা আকাশ, ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের উপকূল-সহ পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের পার্বত্য এলাকাতেও। এদিকে মৎস্যজীবীদের জন্যও বিশেষ সতর্কবার্তা রয়েছে। মঙ্গলবার দুপুর পর্যন্ত বাংলা ও ওড়িশার মৎস্যজীবীদের সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া দপ্তর। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম বাঁকুড়া পুরুলিয়া বর্ধমান দক্ষিণ ২৪ পরগনা জেলায় আজ বেশি বৃষ্টি হবে। আজ ভারী বৃষ্টিপাতের সতর্কতা পশ্চিম মেদিনীপুরে।

কাল দক্ষিণ চব্বিশ পরগনা, উত্তর ২৪ পরগনা পূর্ব মেদিনীপুরে বেশি বৃষ্টি হবে । পরশু নদিয়া মুর্শিদাবাদ বীরভূম পূর্ব পশ্চিম বর্ধমান এই সমস্ত জেলাগুলিতে বেশি বৃষ্টি হবে। উত্তরবঙ্গের কালিম্পং, আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। উত্তরবঙ্গের বাকি জেলা গুলিতে স্বাভাবিক তাপমাত্রা বজায় থাকবে।কলকাতার বৃষ্টি ১৩ তারিখ পর্যন্ত চলতে পারে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার
FacebookWhatsAppEmailShare
বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই কে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare
১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare