বাংলা বিভাগে ফিরে যান

রোগীর মৃত্যুতে ফের কাঠগড়ায় কর্মবিরতি

সেপ্টেম্বর 9, 2024 | < 1 min read

ফের বিনা চিকিৎসায় রোগীর মৃত্যু। কোন্ননগরের পর এবার এসএসকেএম হাসপাতালে মৃত্যু হয়েছে রিষড়ার যুবকের। কী কারণে মৃত্যু? পরিবার অভিযোগ করছে জুনিয়ার ডাক্তারদের আন্দোলনের জেরে চিকিৎসা পায়নি তাঁদের সন্তান। মৃত্যু রাজীব দেবের। মৃতের বোন জানান, আমার ভাইকে কেউ দেখতে আসেনি। কোনও ডাক্তার আসেননি। এটা কেন হবে? আমি জাস্টিস চাইছি।

এভাবে কোনও বোনকে যেন ভাই হারা না হতে হয়। মৃতের মা জানান, আমি এর জন্য ডাক্তারকেই দায়ী করব।পদ্মপুকুরের বাগপাড়ার বাসিন্দা স্বপন ও সীমা দেব। স্বপনবাবু একটি গেঞ্জি কারখানার কর্মী। রাজীব তাঁদের একমাত্র সন্তান। কলেজে প্রথম বর্ষে পড়ার সময় তাঁর কিডনিতে সমস্যা ধরা পড়ে। কিডনি প্রতিস্থাপন করতে হয়।

কিডনি দিয়েছিলেন মা সীমাদেবী। এসএসকেএম হাসপাতালেই হয়েছিল সফল অস্ত্রোপচার। তারপর থেকে রাজীব ভালোই ছিলেন। সম্প্রতি তাঁর নতুন করে সমস্যা দেখা দেয়। গত ২ আগস্ট রাজীবকে এসএসকেএমে ভর্তি করানো হয়। পরিবারের দাবি, স্বাধীনতার দিবসের পরদিন থেকে ডাক্তারবাবুরা অনিয়মিত হতে শুরু করলেন। শেষের দিকে তো কোনও চিকিৎসাই হয়নি।

ছেলেকে বাঁচানোর জন্য যত বার কাতর আর্তি জানিয়েছেন, ততবারই শুনতে হয়েছে একই জবাব— ডাক্তার নেই! বাবা স্বপন দেব বলেছেন, ‘মায়ের কোল খালি হওয়ার যন্ত্রণা বুঝি। ওই ঘটনার প্রতিবাদ হওয়া উচিত। কিন্তু যে আন্দোলন অন্য মায়ের কোলও খালি করে দিতে পারে, সেই আন্দোলনের যুক্তিটা শুধু বুঝতে পারিনি আজও। আমরা এনিয়ে কোথাও কোনও অভিযোগ করিনি। আমাদের অভিযোগ আজকের প্রতিবাদী সমাজের সবার কাছেই।’

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার
FacebookWhatsAppEmailShare
বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই কে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare
১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare