রাজনীতি বিভাগে ফিরে যান

দেখা করলেন না রাজ্যপাল,ক্ষুব্ধ আন্দোলনকারী চিকিৎসক-নার্সরা

সেপ্টেম্বর 8, 2024 | 2 min read


আরজি কর কাণ্ডে নির্যাতিতার বিচার চেয়ে শনিবার রাজভবন অভিযান করেছিলেন চিকিৎসক-নার্সরা। রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে সাক্ষাৎ করে তাঁকে ডেপুটেশন জমা দেওয়ার কথা ছিল তাঁদের। আরজি কর কাণ্ডে নির্যাতিতার বিচার চেয়ে শনিবার রাজভবন অভিযান করেছিলেন চিকিৎসক-নার্সরা। রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে সাক্ষাৎ করে তাঁকে ডেপুটেশন জমা দেওয়ার কথা ছিল তাঁদের। কিন্তু রাজভবন গিয়েও তাঁর সঙ্গে দেখা হয়নি চিকিৎসকদের। কারণ রাজ্যপাল ছিলেন না। এতে ক্ষুব্ধ হয়েছেন প্রতিবাদীরা।

শনিবার চিকিৎসকদের ৫ জনের প্রতিনিধি দল রাজভবনে যায়। তবে রাজ্যপাল না থাকায় তাঁর সেক্রেটারির হাতেই ডেপুটেশন জমা দেওয়া হয়। কিন্তু চিকিৎসক-নার্সদের প্রতিনিধিরা জানালেন, ‘আগাম সময় চেয়ে রাজভবনে গেলেও রাজ্যপাল সেখানে উপস্থিত ছিলেন না। বোঝাই যাচ্ছে আরজি করকাণ্ডের গুরুত্ব বুঝতে অক্ষম রাজ্যপাল।’ তিলোত্তমার সুবিচারের দাবিতে রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছেন সমাজের বিভিন্ন স্তরের মানুষ। কবে ন্যায় মিলবে? সেই প্রশ্ন উঠছে। ঘটনায় রাজ্য সরকার থেকে শুরু করে তদন্তকারী সংস্থা সিবিআই-এরও ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে সরব হয়েছেন সাধারণ মানুষ থেকে শুরু করে সমাজের নানা স্তরের মানুষ।

এদিন নীলরতন সরকার হাসপাতাল থেকে রাজভবন অভিযান করেছিলেন জুনিয়র চিকিৎসক ও নার্সরা। তাঁদের সঙ্গ দেন বহু প্রবীণ চিকিৎসক থেকে শুরু করে সাধারণ মানুষও। কিন্তু যে উদ্দেশ্য নিয়ে তাঁরা রাজভবন অভিযান করলেন তা একশো শতাংশ সম্পন্ন না হওয়ায় ক্ষোভে ফেটে পড়ছেন অনেকেই। মেডিক্যাল সার্ভিস সেন্টারের রাজ্য সম্পাদক বিপ্লব চন্দ্র বলেন, ‘‘আমরা অনেক আশা নিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। কিন্তু আমাদের মিছিল শুরু হওয়ার কিছু ক্ষণ পরেই রাজভবনের অফিসার অন স্পেশ্যাল ডিউটি জানান, রাজ্যপাল মুম্বই চলে যাচ্ছেন। আমাদের মিছিলে অনেক প্রবীণ চিকিৎসক ছিলেন। এ ছাড়াও অনেক শিল্পী এসেছিলেন। শারীরিক অসুস্থতা সত্ত্বেও মিছিলে এসেছিলেন তাঁরা।মহিলা চিকিৎসকের খুনের বিচারের দাবিতে রাজ্যপালের সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। কিন্তু তিনিও দেখা করলেন না। এতে আমরা সকলেই ক্ষুব্ধ।’’

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই কে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare
‘এক দেশ, এক নির্বাচন’-এর পথে রয়েছে কী কী ‘কাঁটা’?
FacebookWhatsAppEmailShare
সমাজমাধমে ‘কিউআর কোড’ দিয়ে ইন্দিরা জয় সিং এর পারিশ্রমিক চাওয়া হচ্ছে
FacebookWhatsAppEmailShare