কলকাতা বিভাগে ফিরে যান

আর জি করে ‘বিনা চিকিৎসা’য় যুবকের মৃত্যু, এই প্রাণ হারানোর বিচার চাইছে সন্তানহারা মা

সেপ্টেম্বর 7, 2024 | < 1 min read

শুক্রবার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ‘বিনা চিকিত্‍সা’য় মৃত্যু হয় এক যুবকের। জানা যায়, হুগলির কোন্নগরে বাইক দুর্ঘটনার কবলে পড়েন বছর ২৪-এর এক যুবক। দুই পায়ের উপর দিয়ে চলে যায় লরি! গুরুতর আহত অবস্থায় তাঁকে প্রথমে নিয়ে যাওয়া হয় শ্রীরামপুরের হাসপাতালে।

সেখান থেকে তাঁকে পাঠিয়ে দেওয়া হয় কলকাতায়। শুক্রবার সকালে আহত যুবককে নিয়ে আরজি কর হাসপাতালে পৌঁছন পরিবারের সদস্যরা।  সকাল ৯টা থেকে বেলা বারোটা পর্যন্ত রোগী পড়েছিলেন। তার পরেও তাঁকে ভর্তি নেওয়া হয়নি। হাসপাতালের তরফে সাফ জানিয়েও দেওয়া হয়, ডাক্তার না থাকার ফলে অন্য হাসপাতালে নিয়ে যেতে হবে যুবককে। কিন্তু ততক্ষণে প্রবল রক্তক্ষরণে ঝিমিয়ে পড়েছিলেন যুবক। শেষপর্যন্ত বেলা ১২টা নাগাদ মৃত্যু হয় তাঁর।

মৃত তরুণের মা বলেছেন, “কোন্ননগরে এক্সিডেন্ট হয়। দু’পায়ের উপর দিয়ে লরি চলে যায়। আমরা সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে নিয়ে গিয়েছিলাম। সেখান থেকে প্রাথমিক চিকিৎসার পর আরজি করে পাঠানো হল। ৯টা থেকে ১টা, বিনা চিকিৎসায় কাতড়াতে কাতড়াতে ছেলেটা মারা গেল। এর বিচার কে করবে?” এই নিয়ে টুইট করেছিলেন তৃণমূল নেতা, দলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়! তিনি লেখেন, ‘কোন্নগরে বাইক দুর্ঘটনায় গুরুতর আহত এক যুবক কার্যত কোনও চিকিৎসা না পেয়ে মারা গেল।

৩ ঘণ্টা ক্রমাগত রক্তক্ষরণ হয় তাঁর। আরজি করের মর্মান্তিক ঘটনার প্রতিবাদে চিকিৎসকদের যে কর্মবিরতি, তার জেরেই আজ এই পরিণতি। আমি মানছি, জুনিয়র ডাক্তারদের প্রতিটি দাবি ন্যায্য। তাঁরা কোনো অন্যায় দাবি করছেন না। কিন্তু আমার একান্ত অনুরোধ, পরিষেবা চালু রেখে প্রতিবাদ চলুক।’

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare
কর্মবিরতি আংশিক প্রত্যাহার জুনিয়র ডাক্তারদের
FacebookWhatsAppEmailShare
বিচার চাইতে গিয়ে নিজেদের দায়-দায়িত্ব-শপথ সব ভুলে গেছেন জুনিয়র চিকিৎসকরা?
FacebookWhatsAppEmailShare