বাংলা বিভাগে ফিরে যান

নিখোঁজ নয়, ৪ ছাত্রনেতাকে গ্রেফতার করেছে পুলিশ

আগস্ট 27, 2024 | < 1 min read

নবান্ন অভিযান নিয়ে শাসক বিরোধী তরজা এখন তুঙ্গে। এরই মাঝে আজ (মঙ্গলবার) সকালে ৪ জন ছাত্র নিখোঁজ বলে এক্স হ্যান্ডেলে দাবি করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বেলা হতে না হতেই পুলিশ জানিয়েছে ওই ৪ জন নিখোঁজ নয়, তাদের গ্রেফতার কর হয়েছে, কারণ তারা আজকের নবান্ন অভিযানে ব্যাপক হিংসা ছড়ানোর পরিকল্পনা করেছিলেন। ধৃত চার জনের পরিবারের সদস্যদেরও তা জানিয়ে দেওয়া হয়েছে বলে দাবি পুলিশের। এই ৪ জন হলেন, শুভজিৎ ঘোষ, পুলকেশ পন্ডিত, গৌতম সেনাপতি আর প্রীতম সরকার।

পুলিশ জানিয়েছে, “গত রাত থেকে চার জন পড়ুয়া নিখোঁজ, এই মর্মে এক রাজনৈতিক নেতা টুইট করে বিভ্রান্তি তৈরি করার চেষ্টা করেছেন। সত্যিটা হল, কেউ নিখোঁজ নন। ওই চার জন আজকের নবান্ন অভিযানে ব্যাপক হিংসা ছড়ানোর পরিকল্পনা করেছিলেন বলে আমাদের কাছে নির্দিষ্ট ও অকাট্য তথ্যপ্রমাণ রয়েছে। খুন ও খুনের চেষ্টার চক্রান্ত করছিলেন ওঁরা। শান্তি রক্ষার স্বার্থে, সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে ওঁদের গ্রেফতার করা হয়েছে।”

প্রসঙ্গত, মঙ্গলবার সকালে সমাজমাধ্যমে শুভেন্দুর পোস্টের পর কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন ওই চার ছাত্রের পরিবার। বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের একক বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেন পরিবারের আইনজীবী কৌস্তভ বাগচী। বুধবার উচ্চ আদালতে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

উৎসবের আবহে বন্যার্ত মানুষদের ভুললে চলবে না, বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা
FacebookWhatsAppEmailShare
আজ পাহাড়ে চা শ্রমিকদের ১২ ঘণ্টার বন‍ধ
FacebookWhatsAppEmailShare
‘‌দুয়ারে মা ক্যান্টিন’‌, বানভাসী গ্রামবাসীদের দেওয়া হচ্ছে ভাত–ডাল–ডিম
FacebookWhatsAppEmailShare