দেশ বিভাগে ফিরে যান

স্বরাষ্ট্র মন্ত্রকের কার্যকলাপ নিয়ে সংসদে আলোচনা চায় ইন্ডিয়া

আগস্ট 2, 2024 | < 1 min read

বাজেট নিয়ে আলোচনায় যুক্ত করা হোক কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে, এমনটাই মনে করছে বিরোধী ইন্ডিয়া জোট এবং নবীন পট্টনায়কের দল বিজেডি। সেই পরিপ্রেক্ষিতে আর্জি জানানো হয়েছে রাজ্যসভার সভাপতি উপরাষ্ট্রপতি জগদীপ ধনখরের কাছে। আর্জিতে উল্লেখ করা হয়েছে, রাজ্যসভায় আলোচিত হওয়া বা হতে চলা চারটি দপ্তরের কাজের মধ্যে যুক্ত করা হোক অমিত শাহের দপ্তরের কার্যকলাপকেও।

লোকসভা এবং রাজ্যসভা চারটি মন্ত্রকের কাজ নিয়ে আলোচনা করতে পারে, এবং এখনো অবধি রাজ্যসভার বিজনেস এডভাইজারি কাউন্সিল তিনটি দপ্তরকে সেই প্রক্রিয়ার জন্য বেছে নিয়েছে – আবাসন এবং নগর বিষয়ক মন্ত্রক, কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তর এবং নতুন এবং নবায়নযোগ্য শক্তি মন্ত্রককে।

দুটি মন্ত্রককে আগে থেকে বেছে নেওয়া হলেও তৃণমূল কংগ্রেসকে মুখ্য বক্তা করে বেছে নেওয়া হয় নতুন এবং নবায়নযোগ্য শক্তি মন্ত্রককে। তৃতীয় মন্ত্রকের নাম ঘোষিত হওয়ার পর উচ্চকক্ষে তৃণমূলের দলনেতা ডেরেক ও’ব্রায়েন জানান যে স্বরাষ্ট্র মন্ত্রকের কার্যকলাপকেও আলোচনার মধ্যে আনা হোক কারণ চতুর্থ মন্ত্রকের জায়গা এখনো খালি। ডেরেক আরো জানিয়েছেন যে প্রত্যেকটি বিরোধী দল এই প্রস্তাবকে সমর্থন করছে এবং সরকার যেন এহেন আলোচনা থেকে পালিয়ে না যায়।

এর পরে উপরাষ্ট্রপতির কাছে এই বিষয়ক চিঠি জমা পড়ে, যেখানে ইন্ডিয়া জোটের ১৫টি দল এবং বিজু জনতা দলের সই দেখা যায়।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

মন্দির হোক আর দরগা বা মসজিদ, পাবলিকের রাস্তা দখল করলে উচ্ছেদ হতে হবেই: সুপ্রিম কোর্ট
FacebookWhatsAppEmailShare
মণিপুরে বিতর্কিত আফস্পার মেয়াদ বাড়াল কেন্দ্র
FacebookWhatsAppEmailShare
‘সব জরুরি কাজই করবেন জুনিয়র ডাক্তারেরা’, মন্তব্য প্রধান বিচারপতির
FacebookWhatsAppEmailShare