বাংলা বিভাগে ফিরে যান

বাংলাকে পৃথক করার দাবি নিয়ে বিস্ফোরক বিজেপি সাংসদ

জুলাই 25, 2024 | < 1 min read

গতকাল থেকেই বাংলা ভাগ নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। সরাসরি বাংলা ভাগ না চেয়ে নর্থ বেঙ্গল আর নর্থ ইস্টের রাজ্যগুলিকে মিলিযে দেওয়ার দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন সুকান্ত মজুমদার। এবার নিশিকান্ত দুবে সংসদে দাঁড়িয়ে হিন্দু-মুসলিম প্রসঙ্গ টেনে বড় দাবি জানালেন।

সাংসদের দাবি, “বাংলাদেশের অনুপ্রবেশের কারণে বাংলা ও বিহারের জনসংখ্যার বিন্যাস বদলে যাচ্ছে। তাই বাংলা ও বিহারের পাঁচটি জেলাকে নিয়ে কেন্দ্র শাসিত অঞ্চল করা হোক। তা না হলে হিন্দুদের অস্তিত্বই থাকবে না”।

নিশিকান্ত আরও বলেন, “আমাদের পাপুর জেলায় দাঙ্গা বেধেছিল যে বাংলা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ এবং সেখানকার লোকজন, মালদা এবং মুর্শিদাবাদ থেকে এসে আমাদের লোকজনকে তাড়িয়ে দিচ্ছে। পর পর হিন্দুদের গ্রাম খালি হয়ে যাচ্ছে।মুর্শিদাবাদ এবং মালদা থেকে লোক এসে হিন্দুদের উপর অত্যাচার চালাচ্ছে। ঝাড়খণ্ড পুলিশ কোনও কাজ করছে না। আমার অনুরোধ, মালদা, মুর্শিদাবাদ, আরারিয়া, কিষাণগঞ্জ এবং কাটিহার নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল গঠন করা হোক। নইলে হিন্দু থাকবে না। NRC চালু করুন। কিছু করতে না পারলে, আগে কমিটি পাঠান। ধর্মান্তরণ এবং বিবাহের ক্ষেত্রে অনুমতি বাধ্যতামূলক করা হোক।”

রাজ্য বিজেপি পৃথক কোচবিহার রাজ্য থেকে উত্তরবঙ্গকে দেশের উত্তর-পূর্ব উন্নয়ন পরিষদে শামিল করার দাবি লাগাতার তুলে আসছে। গতকালই এবার রাজ্যসভায় দাঁড়িয়ে বাংলা ভেঙে কোচবিহারকে আলাদা রাজ্য করার দাবি জানিয়েছেন বিজেপি সাংসদ অনন্ত মহারাজ। বার্তাও দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। সুকান্ত, অন্তর পর নিশীকান্ত ডাবের এই মন্তব্যে রীতিমতো শোরগোল পড়েছে রাজনৈতিক মহলে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

জুনিয়র ডাক্তাররা দিল্লি গিয়ে প্রতিবাদের হুঁশিয়ারি দিলেন! ক্ষোভ সিবিআই-এর প্রতি
FacebookWhatsAppEmailShare
গোষ্ঠী দ্বন্দ্ব নিয়ে সুকান্ত-শুভেন্দুকে সতর্ক করলেন অমিত শাহ
FacebookWhatsAppEmailShare
ক্ষুদ্র-মাঝারি শিল্পে কেন্দ্রের বিচারে শীর্ষে রাজ্যের মহিলারা, উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রী
FacebookWhatsAppEmailShare