বাংলা বিভাগে ফিরে যান

NEET নিয়ে প্রস্তাব পাস বাংলা বিধানসভায়

জুলাই 24, 2024 | < 1 min read

এই মুহূর্তে রাজনীতিতে সবচেয়ে আলোচ্য বিষয় নিট দুর্নীতি। সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকায় (NEET) প্রশ্নফাঁসের ঘটনা যে ঘটেছিল, তাতে সিলমোহর দিয়েছে সুপ্রিম কোর্টও।

আজ পশ্চিমবঙ্গ বিধানসভায় নিট দুর্নীতি নিয়ে প্রস্তাব পাশ করা হল। বুধবার অধিবেশনের শুরুতেই নিট দুর্নীতি নিয়ে প্রস্তাব পেশ করা হয়। তবে এই প্রস্তাব পুরোপুরি অবৈধ বলেই দাবি করেছে বিজেপি।

প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, এই পরিস্থিতিতে নতুন করে নিট পরীক্ষা নেওয়ার নির্দেশ দিলে ২৪ লাখ পরীক্ষার্থীর উপরে গুরুতর প্রভাব ফেলবে। তাই সম্মতি দেয়নি কোর্ট।

প্রসঙ্গত নিট কেলেঙ্কারি সামনে আসতেই রাজ্যের হাতে পরীক্ষার ক্ষমতা ফিরিয়ে দেওয়ার দাবি তুলেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর কথায়, “রাজ্যের হাত থেকে সব ক্ষমতা কেড়ে নেওয়া হয়েছিল। এটা তার ঐতিহাসিক প্রতিক্রিয়া। ফলে দেশের লক্ষ লক্ষ শিক্ষার্থীর ভবিষ্যৎ প্রশ্নচিহ্নের মুখে। আমরা মনে করি, ২০১৬-১৭ র আগে যেমন রাজ্যের হাতে জয়েন্টের পরীক্ষার দায়িত্ব ছিল তেমন ফিরিয়ে দেওয়া হোক। স্বচ্ছতার সঙ্গে রাজ্য জয়েন্ট এন্ট্রাস বোর্ড এটা করতে পারবে।”

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

তিলোত্তমার ময়নাতদন্তে ত্রুটি নেই, জানালো এইমস
FacebookWhatsAppEmailShare
জুনিয়র ডাক্তাররা দিল্লি গিয়ে প্রতিবাদের হুঁশিয়ারি দিলেন! ক্ষোভ সিবিআই-এর প্রতি
FacebookWhatsAppEmailShare
গোষ্ঠী দ্বন্দ্ব নিয়ে সুকান্ত-শুভেন্দুকে সতর্ক করলেন অমিত শাহ
FacebookWhatsAppEmailShare