বাংলা বিভাগে ফিরে যান

তেরোয় মাত্র দুই, উধাও মোদী ম্যাজিক

জুলাই 13, 2024 | < 1 min read

একটা সময় ছিল, যখন ভাত না, রুটি না, চাকরি না, বাসস্থান না, কেবলমাত্র মোদী মোদী স্লোগান তুলেই সিট্ জিতে যেত বিজেপি। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফলাফলে দেখা গেছিল মোদীর জাদুতে ভাটা পড়েছে।

কিন্তু ১৩টি বিধানসভা সিটে উপনির্বাচনের পর দেখা গেলো শুধু ম্যাজিক নয় তাসের ঘরের মতো ভেঙে পড়ছে জাদুকরের স্টেজ। এই ১৩ সিটে ইন্ডিয়া জোট জিতেছে ১০টি সিট, বিজেপি মাত্র ২টি সিট আর অন্যান্য ১টি সিট।

বাংলায় উপনির্বাচন হয়েছে ৪টি সিটে, সেখানে তৃণমূল জিতেছে ৪টি আসনেই। অর্থাৎ তৃণমূল এক থেকে বেড়ে হলো চার, বিজেপি তিন থেকে কমে হলো শূন্য।

বিজেপির একচেটিয়া মতুয়া ভোট ব্যাঙ্কও দখল করেছে তৃণমূল। প্রথমবার প্রার্থী হয়ে বাগদা থেকে জিতেছেন মধুপর্ণা ঠাকুর।  রানাঘাট দক্ষিণ থেকে জিতেছেন মুকুটমণি অধিকারী, মানিকতলায় জয়ী স্বর্গীয় সাধন পান্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডে এবং রায়গঞ্জে জিতেছেন কৃষ্ণ কল্যাণী।

জয়ের পর ৪ প্রার্থীকে শুভেচ্ছা জানিয়ে  মুখ্যমন্ত্রী বলেছেন, “এই জয় মানুষের, আমরা তাদের কাছে কৃতজ্ঞ। বিজেপি শুধু না বাংলায় নয়, সব জায়গায় পর্যুদস্ত হয়েছে। মধ্যপ্রদেশ আর রাজস্থান ছাড়া আর কোথাও জিততে পারেনি। অতএব এটা স্পষ্ট যে সারা দেশে বিজেপি বিরোধী হওয়া চলছে।”

তিনি আজ ঘোষণা করেন আসন্ন বিধানসভা অধিবেশনে ‘ নিট ‘ আর ‘ ন্যায় সংহিতা বিল ‘ এই দুইয়ের বিরুদ্ধে রেজোলিউশন আনবে বাংলা সরকার।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

তিলোত্তমার ময়নাতদন্তে ত্রুটি নেই, জানালো এইমস
FacebookWhatsAppEmailShare
জুনিয়র ডাক্তাররা দিল্লি গিয়ে প্রতিবাদের হুঁশিয়ারি দিলেন! ক্ষোভ সিবিআই-এর প্রতি
FacebookWhatsAppEmailShare
গোষ্ঠী দ্বন্দ্ব নিয়ে সুকান্ত-শুভেন্দুকে সতর্ক করলেন অমিত শাহ
FacebookWhatsAppEmailShare