দেশ বিভাগে ফিরে যান

মুম্বাইয়ের অটল সেতুতে তিন মাসেই ফাটল!

জুন 22, 2024 | < 1 min read

ভোটের আগেই মুম্বইয়ে অটল সেতুর উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের দীর্ঘতম এই সমুদ্র সেতু আরব সাগরের উপরে সর্পিল বাঁক নেওয়া ভারতের দীর্ঘতম সমুদ্রসেতু জুড়েছিল নবি মুম্বই এবং দক্ষিণ মুম্বইকে। এবার সেই সেতুতে এরই মধ্যে দেখা দিল ফাটল!

প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর নামে তৈরি এই সেতু বানাতে খরচ হয়েছে ১৭ হাজার ৪৮০ কোটি টাকা। ছ’টি লেন সম্পন্ন প্রায় ২১.৮ কিলোমিটার দীর্ঘ এই সেতুর ১৬.৫ কিলোমিটারই সমুদ্রের উপরে। এতো কোটি টাকা খরচের পরও এই ফাটল প্রশ্ন তুলেছে সেতুর পরিকাঠামো ও জিনিসের গুণগত মান নিয়ে। কোথাও কোথাও গর্তের গভীরতা ছাড়িয়েছে এক ফুটের বেশি।

শুক্রবার সকালে আলোকচিত্রীদের সঙ্গে নিয়ে লাঠি হাতে অটল সেতুর ফাটলের গভীরতা দেখিয়েছেন মহারাষ্ট্রের কংগ্রেস প্রধান নানা পাটোলে।

তবে মহারাষ্ট্রের বিজেপি এবং শিন্ডে শিবসেনা সরকারের উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস সমাজমাধ্যমে একটি পোস্ট করে জানান, ‘‘অটল সেতু নিয়ে কিছু গুজব ছড়ানো হচ্ছে। যে রাস্তার ছবি দিয়ে ওই গুজব ছড়ানো হচ্ছে সেই রাস্তাটি অটল সেতু নয়। নবি মুম্বই থেকে অটল সেতুতে ওঠার রাস্তা। মূল সেতুর সঙ্গে জুড়লেও সেটি মূল সেতুর অংশ নয়। সেখানে ছোট খাট কিছু ফাটল দেখা দিয়ে থাকতে পারে। যেটি ২৪ ঘণ্টার মধ্যেই মেরামত করা হবে। তবে তাতে যান চলাচল কোনও ভাবে ব্যাহত হচ্ছে না। তাই অটল সেতুর বদনাম করা বন্ধ হোক।’’

একদিকে ভোটের এরূপ ফলাফল আর তারপর নিট, নেট দুর্নীতি, এরপর এই সেতুর ফাটল নিঃসন্দেহে বিজেপিকে বেশ অস্বস্তিতে ফেলছে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বিজেপি শাসিত ত্রিপুরায় বন্ধ ঐতিহ্যশালী দুর্গাপুজো, উৎসবে ফিরতে নারাজ উদ্যোক্তারা
FacebookWhatsAppEmailShare
নিশিকান্তের স্থায়ী কমিটি থেকে মহুয়াকে সরাতে চিঠি তৃণমূলের
FacebookWhatsAppEmailShare
বৈবাহিক ধর্ষণকে অপরাধের আওতায় আনার প্রয়োজন নেই, সুপ্রিম কোর্টে বলল নরেন্দ্র মোদির সরকার
FacebookWhatsAppEmailShare