দেশ বিভাগে ফিরে যান

মোদীর মন্ত্রিসভায় কারা হবেন মন্ত্রী?

জুন 9, 2024 | < 1 min read

১১ ঘণ্টার ম্যারাথন বৈঠক শেষে চূড়ান্ত ফয়সালা করলেন অমিত শাহ, বিজেপির সভাপতি জেপি নাড্ডা ও দলের সাধারণ সম্পাদক বিএল সন্তোষ। আজ প্রধানমন্ত্রীর সঙ্গে শপথ নিতে পারেন ৩০ জন মন্ত্রী। তাদের শনিবার রাত থেকেই ফোন করা শুরু হয়েছে। সূত্রের খবর, ফোন এসেছে চিরাগ পাসওয়ান, এইচডি কুমারস্বামীর কাছে। অন্যদিকে, বাংলা থেকে অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও শান্তনু ঠাকুরের কাছেও ফোন এসেছে। তাঁরাও মন্ত্রী হতে পারেন।

সূত্রের খবর, জোট শরিক দলের নেতা জিতনরাম মাঝি, চিরাগ পাসোয়ান, অনুপ্রিয়া প্যাটেল-সহ বেশ কয়েকজনের কাছে ফোন এসেছে।এদিকে স্বরাষ্ট্র মন্ত্রক, প্রতিরক্ষা, অর্থ মন্ত্রক এবং বিদেশ মন্ত্রক বিজেপির কাছেই থাকবে বলে জানা গিয়েছে। এছাড়া শিক্ষা, সংস্কৃতি, তথ্যসম্প্রচার, সংসদ বিষয়ক মন্ত্রকও বিজেপি নিজের কাছেই রাখতে পারে।

বিজেপির সাংসদদের মধ্যে আজ প্রধানমন্ত্রীর সঙ্গে শপথ নিতে পারেন অমিত শাহ, রাজনাথ সিং ও নিতিন গড়করী। তাদের মন্ত্রকও পরিবর্তন হচ্ছে না। অর্থাৎ অমিত শাহ স্বরাষ্ট্রমন্ত্রী, রাজনাথ সিং প্রতিরক্ষা মন্ত্রী ও নিতিন গড়করী কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রীই থাকছেন। উত্তর-পূর্ব ভারতের দুই বিজেপি সাংসদ সর্বানন্দ সোনওয়াল ও কিরণ রিজিজু-ও বিজেপির শীর্ষ নেতৃত্বের ফোন পেয়েছেন।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বিজেপি শাসিত ত্রিপুরায় বন্ধ ঐতিহ্যশালী দুর্গাপুজো, উৎসবে ফিরতে নারাজ উদ্যোক্তারা
FacebookWhatsAppEmailShare
নিশিকান্তের স্থায়ী কমিটি থেকে মহুয়াকে সরাতে চিঠি তৃণমূলের
FacebookWhatsAppEmailShare
বৈবাহিক ধর্ষণকে অপরাধের আওতায় আনার প্রয়োজন নেই, সুপ্রিম কোর্টে বলল নরেন্দ্র মোদির সরকার
FacebookWhatsAppEmailShare