বাংলা বিভাগে ফিরে যান

মমতা বন্দ্যোপাধ্যায়ের দাম কত প্রশ্ন তুললেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়, শোকজ কমিশনের

মে 18, 2024 | < 1 min read

বিজেপি মানেই কুকথার চাষ। এতদিন বঙ্গ বিজেপিতে এই দায়িত্বটা নিয়েছিলেন দিলীপ ঘোষ, এবার সেই তালিকায় যুক্ত হলেন প্রাক্তন বিচারপতি তথা বিজেপির তমলুকের প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

গত বুধবার হলদিয়ার চৈতন্যপুরে নির্বাচনী সভা থেকে মুখ্যমন্ত্রীকে নাম করে আক্রমণ করেছিলেন অভিজিত গঙ্গোপাধ্যায়। সেই অংশ সমাজমাধ্যমে ভাইরাল হতেই শুরু হয় শোরগোল। সেখানে প্রাক্তন বিচারপতিকে বলতে শোনা যায় ‘তৃণমূল বলছে, রেখা পাত্রকে কেনা হয়েছিল ২০০০ টাকায়। মমতা বন্দ্যোপাধ্যায় তুমি কত টাকায় বিক্রি হও? তোমার হাতে কেউ ৮ লক্ষ টাকা গুঁজে দিলে চাকরি হয়, কেউ ১০ লক্ষ টাকা দিলে রেশন হাওয়া হয়ে যায়। রেখা পাত্র গরিব মানুষ, লোকের বাড়িতে কাজ করে, আমাদের প্রার্থী। সেজন্য তাকে ২০০০ টাকায় কেনা যায়?’

এরপরই সরব হয়েছে রাজ্যের শাসকদল। শুক্রবার অভিজিত গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় তৃণমূল। কমিশনের কাছে লিখিত অভিযোগের মাধ্যমে অভিজিতের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার আর্জি জানায় রাজ্যের শাসক দল। তৃণমূলের কথায়, অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মন্তব্য মহিলাদের প্রতি চরম অসম্মানজনক। যা সার্বিকভাবে আদর্শ আচরণ বিধির পরিপন্থী। আর এই প্রেক্ষিতেই অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে ফৌজদারি ধারায় মামলা রুজু করার আবেদন জানিয়েছে তৃণমূল।

এরপর সেই অভিযোগের ভিত্তিতেই প্রাক্তন বিচারপতিকে শোকজ করল কমিশন। কমিশনের তরফে জানানো হয়েছে, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে আগামী ২০ মে-র মধ্যে এই শোকজ নোটিশের জবাব দিতে হবে। নির্দিষ্ট সময়সীমার মধ্যে যদি তিনি কমিশনের চিঠির জবাব না দেন, সেক্ষেত্রে কমিশনের তরফে ধরে নেওয়া হবে যে এবিষয়ে তার কোনও বক্তব্য নেই। সেক্ষেত্রে আইন অনুযায়ী অভিজিতের বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়া নেবে কমিশন।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

মহিষের রক্ত দিয়ে লেখা পুঁথি পাঠ হয় এ বাড়ির পুজোয়
FacebookWhatsAppEmailShare
জুনিয়র ডাক্তারদের অনশনে নেই আর জি করের কেউ
FacebookWhatsAppEmailShare
প্রায় ৪২ হাজার পুজো কমিটির মধ্যে অনুদান ফিরিয়েছে মাত্র ৫৯টি
FacebookWhatsAppEmailShare