বাংলা বিভাগে ফিরে যান

কাঁথি বিজেপিতে আদি-নব্য দ্বন্দ্ব

মে 17, 2024 | < 1 min read

লোকসভা ভোটার চতুর্থ দফা সম্পন্ন হয়ে গেছে, কিন্তু এখনও বিজেপির কোন্দল অব্যাহত। এবার কাঁথি লোকসভায় বড়সড় ফাটল নজরে । সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে ‘আদি’ বিজেপি নেতা বিদেশ বসু মাইতিকে প্রার্থী করল হিন্দু মহাসভা। বিজেপি নেতা বিদেশ বসু হিন্দু মহাসভার রাজ্য সভাপতি ডক্টর চন্দ্রচূড় গোস্বামীর কাছে চিঠি লিখে তাকে সমর্থনের দাবি জানালে সেই দাবিতে সম্মতি দিয়েছে এই হিন্দুবাদী সংগঠন।

বিজেপি সূত্রের খবর, শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পর মেদিনীপুর জেলায় বিজেপির সংগঠনে তাঁর ও অধিকারী পরিবারের দাপট বেড়েছে, যা নিয়ে দ্বন্দ্ব রয়েছে আদি ও নব্য বিজেপির মধ্যে। এমনকী অনেক আরএসএস কর্মকর্তাও সাংগঠনিক কাজ থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন।

এই আবহে বিরোধী দলনেতা শুভেন্দুর ভাই সৌমেন্দু কাঁথি লোকসভা আসনে বিজেপির প্রার্থী হওয়ায় কোন্দল আরো বেড়েছে। অন্যদিকে যাদবপুর, বাঁকুড়া, মালদা উত্তর, মালদা দক্ষিণের মতো কেন্দ্রগুলোতে হিন্দু মহাসভা নিজেরা প্রার্থী দিয়েছে বা নির্দল প্রার্থীকে সমর্থন করেছে। তাই এবার কাঁথি কেন্দ্রেও বিদেশবাবুকে সর্মথন করছে তারা। তবে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, বিদেশবাবু মহাসভার সমর্থন পাওয়ার এই আসনে বিজেপির লড়াই বেশ কঠিন হবে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

ধেনুয়া গ্রামে এক দিনেই শেষ দুর্গাপুজো! বোধনের দিনেই বিসর্জন
FacebookWhatsAppEmailShare
রানাঘাটের এই পুজোতে নবমীতে হয় কাদা খেলা
FacebookWhatsAppEmailShare
নবমীতে অসুরদের উদ্দেশে ‘মাসভক্তবলি’ পুজো অর্পণ করা হয় সাবর্ণ রায়চৌধুরীদের পুজোয়
FacebookWhatsAppEmailShare