রাজনীতি বিভাগে ফিরে যান

বাংলার ১৯ প্রার্থীর তালিকা ঘোষণা বিজেপির

মার্চ 25, 2024 | < 1 min read

বাংলায় আরো ১৯টি কেন্দ্রে প্রার্থী দিলো ভারতীয় জনতা পার্টি। প্রথম তালিকায় ১৯ জনের পর এবারের উনিশ বাংলার গেরুয়া শিবিরের প্রার্থী সংখ্যা নিয়ে গিয়ে দাঁড়াচ্ছে ৩৮শে।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে তৃণমূলের দেবাংশু ভট্টাচার্যের সম্মুখীন হতে দাঁড় করানো হয়েছে তমলুক থেকে। ব্যারাকপুরে টিকিট পেয়েছেন সদ্য তৃণমূল-ত্যাগী অর্জুন সিং। শিলভদ্র দত্তকে দমদম থেকে টিকিট দিয়েছে বিজেপি, তাপস রায়কে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে উত্তর কলকাতা থেকে।

জলপাইগুড়িতে ফের টিকিট পেয়েছেন বর্তমান সাংসদ ডঃ জয়ন্ত রায়। দার্জিলিং থেকে ফের লড়ছেন রাজু বিস্তা। রায়গঞ্জ থেকে দেবশ্রী চৌধুরীকে সরিয়ে প্রার্থী করা হয়েছে কার্তিক পালকে, দেবশ্রীকে টিকিট দেওয়া হয়েছে দক্ষিণ কলকাতা থেকে।

কৃষ্ণনগর থেকে মহুয়া মৈত্রের বিরুদ্ধে রাজমাতা অমৃতা রায়কে দাঁড় করিয়েছে বিজেপি। জঙ্গিপুর থেকে ধনঞ্জয় ঘোষ, বারাসাত থেকে স্বপন মজুমদার, বসিরহাট থেকে সন্দেশখালির নির্যাতিতা রেখা পাত্র, মথুরাপুর থেকে অশোক পুরকায়স্থকে টিকিট দেওয়া হচ্ছে।

কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে শ্রীরামপুরে আইনজীবী কবির শঙ্কর বোসকে দাঁড় করানো হয়েছে, উলুবেড়িয়া থেকে অরুণ উদয় পাল চৌধুরী, আরামবাগ থেকে অরূপ কান্তি দিগরকে দাঁড় করানো হয়েছে।

এবার সবচেয়ে চাঞ্চল্যকর প্রার্থী বাছাই – মেদিনীপুরে তৃণমূলের জুন মালিয়ার বিরুদ্ধে অগ্নিমিত্রা পাল এবং বর্ধমান – দুর্গাপুরে দিলীপ ঘোষকে প্রার্থী করা হয়েছে।

বর্ধমান পুর্ব থেকে অসীম কুমার সরকারকে প্রার্থী করেছে গেরুয়া শিবির।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

হুঁশিয়ারি দিয়ে কাজে ফিরলেন জুনিয়ার ডাক্তাররা, ডেডলাইন পেরোলেই আজ থেকে আমরণ অনশন
FacebookWhatsAppEmailShare
নিশিকান্তের স্থায়ী কমিটি থেকে মহুয়াকে সরাতে চিঠি তৃণমূলের
FacebookWhatsAppEmailShare
নতুন দল গড়ে এবার রাজনীতির ময়দানে প্রশান্ত কিশোর
FacebookWhatsAppEmailShare