বাংলা বিভাগে ফিরে যান

বাংলার সব বন্ধ করে দিয়েছে,আমাদের টাকা নিয়ে যাচ্ছে : মমতা বন্দ্যোপাধ্যায়

মার্চ 10, 2024 | 2 min read

আজ জনগর্জন সভার মাধ্যমে তৃণমূলের তরফে লোকসভা নির্বাচনের প্রচার আনুষ্ঠানিকভাবে শুরু করা হলো। মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় এদিনের সভা থেকে কর্মীদের বার্তা দেন। জনগর্জন সভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য :

গতকাল ইলেকশন কমিশনার পদত্যাগ করেছেন। বাংলার ওপর সন্ত্রাস চালানোর যে প্রচেষ্টা চলছে, তা তিনি মেনে নিতে পারেননি। তাঁকে আমরা স্যালুট জানাই। জেনে রাখবেন, কেন্দ্রীয় সরকারই ভোট পরিচালনা করছেন।

কখনও দেখেছেন নিজের লেজ নিজেই কাটছে, গাছের ডালে বসে নিজেই কাটছে? ১০০০ টাকার গ্যাসে ফুটছে বিনা পয়সার চাল। ভোট এলে ১০০ টাকা কমবে আর ভোট চলে গেলে ১০০০ টাকা বাড়বে গ্যাসের দাম। গ্যাসের দাম বাড়িয়ে ৭০ হাজার কোটি টাকা পকেটে ভরেছে। মনে ছিল না গরিব মানুষের কী হবে?

টাকাই তো দাওনি, খাবে কোথা থেকে? জিজ্ঞেস করুন, ২১-২২, ২২-২৩ অর্থবর্ষে ১০০ দিনে র কোনও টাকাই দেয়নি ১০০ দিনের কাজের। ৫৯ লক্ষ লোককে টাকা আমরা দিয়েছি, আপনারা দেননি। না দিয়েই বলছেন খেয়ে ফেলেছে।

মোদী বাবু কথা বলছেন কিছু অফিসারের কথায়। তথ্যটা যাচাই করে নিন। ৪৩ হাজার বাড়ি আমরা তৈরি করে দিয়েছিলাম। ১১ লক্ষ মানুষকে বাড়ি দেননি। ১ মে-র মধ্যে টাকা না দিলে, বাড়ি আমরা তৈরি করে দেব।

১৮ জনকে সাংসদ করেছিলেন। কেন্দ্র ধরে দেখুন কী কাজ হয়েছে। যে মেট্রো উদ্বোধন করছেন, সেটা আমার করে দেওয়া, উনি ফিতে কাটছেন। টাকাও আমার দিয়ে আসা। বাংলার সব বন্ধ করে দিয়েছে। আমাদের টাকা নিয়ে যাচ্ছে। আমাদের ফেরত দিচ্ছে না। আমরা পথশ্রী করে দিয়েছি। গঙ্গসাগর সেতু, ঘাটাল মাস্টার প্ল্যান সহ সব প্রজেক্ট আমরাই করব।

আপনাদের আধার কার্ড কেড়ে নিয়েছিল, আমার গর্জন শুনে থমকে গেল। ইলেকশনের আগে আপনাদের বাংলাদেশে পাঠিয়ে দিতে চাইবে, আমরা হতে দেব না। এনআরসি হতে দেব না।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

দশমীর দিনে কেন ওড়ানো হতো নীলকণ্ঠ পাখি?
FacebookWhatsAppEmailShare
দশমীর দিন শুক্ত, মাছ, ভাত খাইয়ে মা দুর্গাকে বরণ করা হয় রানাঘাটের ঘোষবাড়িতে
FacebookWhatsAppEmailShare
নবমীর রাতে আগমনী শুনিয়ে দেবী দুর্গাকে জাগিয়ে রাখতে হয়
FacebookWhatsAppEmailShare