দেশ বিভাগে ফিরে যান

উত্তরপ্রদেশে মহিলা বিচারপতির শ্লীলতাহানি: নিজের জীবন শেষ করতে চেয়ে চিঠি দেশের প্রধান বিচারপতিকে

জানুয়ারি 9, 2024 | < 1 min read

উত্তরপ্রদেশের একজন মহিলা বিচারপতিকে যৌন নির্যাতন করার অভিযোগ উঠেছে ডিস্ট্রিক্ট জাজ এবং তার কর্মীদের বিরুদ্ধে। এই বিষয়ে বারংবার বিভিন্ন জায়গায় অভিযোগ জানানোর পরেও কোনো তদন্ত বা সুরাহা না হওয়ায় নিজের প্রাণ কেড়ে নেওয়ার আবেদন করে ভারতবর্ষের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়কে চিঠি লিখেছেন তিনি।

প্রধান বিচারপতি এবং দেশের সকল কর্মরতা মহিলাদের উদ্দেশ্য করে সেই চিঠিতে বিচারপতি মহোদয়া লিখেছেন যে তিনি জুডিশিয়াল সার্ভিসে যোগ দিয়েছিলেন মানুষকে বিচার দিতে। এখন তাঁকেই বিচার পেতে দৌড়তে হচ্ছে দ্বারে-দ্বারে। কর্মরতা সকল মহিলাদের উদ্দেশ্যে তিনি বলেছেন যে আমাদের মেনে নিতে হবে যে কর্মক্ষেত্রে যৌন নির্যাতন আমাদের সঙ্গে ঘটবেই এবং দেশের পশ অ্যাক্ট একটি মিথ্যা।

তিনি জানিয়েছেন এলাহাবাদ হাই কোর্টের প্রধান বিচারপতিকে এই বিষয়ে জানানো হলেও কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। হাজারোবার জানানোর পরে এনকওয়ারির নামে শুধু ভাঁওতা মিলেছে। একজন বিচারপতি হয়ে এরকম বিপত্তিতে পড়ে তিনি নিজের জীবন শেষ করে দিতে চান।

গত মাসে চন্দ্রচূড় সাহেবকে চিঠি লেখা হলেও এখনও তার কোনো উত্তর মেলেনি। ১২ই জুলাই ২০২৩এ ইন্টার্নাল কম্প্লেন্টস কমিটিতে অভিযোগ জানানো হলেও এখনো অবধি কিচ্ছু করেনি তারা।

এখানেই প্রশ্ন উঠছে, যে রাজ্যের রাম মন্দির বানিয়ে মর্যাদা পুরুষোত্তমের পুজো করা হচ্ছে, সেখানে মহিলাদের এরকম অবস্থা নিয়ে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছেনা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

আরজি কর মামলার শুনানির মধ্যেই নভেম্বরে অবসর প্রধান বিচারপতির, কী কী মামলা রয়েছে তাঁর অধীনে
FacebookWhatsAppEmailShare
বুথ ফেরত সমীক্ষায় দুই রাজ্যেই বিজেপির ভরাডুবি
FacebookWhatsAppEmailShare
মোদি-শাহের রাজ্যে গণধর্ষণের শিকার কিশোরী,কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ
FacebookWhatsAppEmailShare