খেলাধুলা বিভাগে ফিরে যান

বিশ্বকাপের ২য় ম্যাচেও জয় ভারতের

অক্টোবর 11, 2023 | < 1 min read

বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেও আফগানিস্তানকে পরাজিত করলো ভারত। আজ দিল্লিতে টসে জিতে প্রথমে ব্যাট করে আফগানিস্তান। তারা ৮ উইকেটে করেছিল ২৭২ রান। ১০ ওভারে মাত্র ৩৯ রান দিয়ে ৪ উইকেট নেন যসপ্রিত বুমরাহ। হার্দিকের ঝুলিতে রয়েছে ২টি, আর শার্দুল এবং কুলদীপের ঝুলিতে ১টি করে উইকেট।

কিন্তু মাত্র ১৫ ওভার বাকি থাকতেই ভারত সেই রান তুলে নেয়। অধিনায়ক রোহিত শর্মা ৬৩ বলে শতরান করলেন আফগানিস্তানের বিরুদ্ধে। শেষ পর্যন্ত রোহিত ৮৪ বলে ১৩১ রান করে আউট হন।

ভারতের হয়ে রোহিত ছাড়াও ৪৭ রান করেছেন ঈশান কিশন। অর্ধশতরান করেন কোহলিও, অপরাজিত থাকেন ৫৫ রানে। শ্রেয়স আইয়ার করেন ২৫ রান। মাত্র ৩৫ ওভারেই রান তুলে নিলো ভারত।

আগামী শনিবার পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ম্যাচের দিকে তাকিয়ে সকলে।

একদিনের আন্তর্জাতিক ম্যাচে মাত্র ৩বার মুখোমুখি গিয়েছে দুই দেশ। বিশ্বকাপে এর আগে একবার। ২০১৯ সালের ২২ জুন ইংল্যান্ডের সাউথহ্যাম্পটনে অনুষ্ঠিত এই ম্যাচে ভারত জয়লাভ করে ২১ রানে।

ভারত-আফগানিস্তান প্রথম ওডিআই হয়েছিল ২০১৪ সালের ৫ মার্চ। মীরপুরে এশিয়া কাপের ম্যাচে ভারত ১০৬ বল বাকি থাকতে ৮ উইকেটে পরাস্ত করেছিল আফগানিস্তানকে। এবার দেখার যে ভারত এই জয়ের ধারা বজায় রাখতে পারবে কিনা, নাকি কোনো চমৎকার করে বসবে আফগানরা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

চোট-বিধ্বস্ত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বড় জয়ের আশায় ভারত
FacebookWhatsAppEmailShare
টি-২০ বিশ্বকাপে আজ ভারত-পাকিস্তান দ্বৈরথ
FacebookWhatsAppEmailShare
বাংলাদেশের বিরুদ্ধে ভারতের টি২০ সিরিজ়ের দল ঘোষিত
FacebookWhatsAppEmailShare