দুর্গা পুজো বিভাগে ফিরে যান

ট্রামে চড়েই ঘুরুন কলকাতার পুজো

সেপ্টেম্বর 19, 2023 | < 1 min read

ঐতিহ্যবাহী ট্রামে চেপে প্যান্ডেল হপিংয়ের ইচ্ছে থাকে অনেকের। কিন্তু, গত ১০ বছর ধরে পুজোর সময় বন্ধ রাখা হতো ট্রাম পরিষেবা। যার ফলে এই শখ পূরণ হয়নি অনেকেরই। তবে এবার ট্রাম প্রেমীদের কথা মাথায় রেখে এবার বিশেষ উদ্যোগ নিয়েছে রাজ্য পরিবহণ দফতর।

এবছর ট্রামে ঘুরে শহরের বিভিন্ন মণ্ডপের পুজো দেখা যাবে। সেই সঙ্গে ট্রামেই থাকবে খাওয়া দাওয়ার ব্যবস্থা। ইতিমধ্যেই এ বিষয়ে ছাড়পত্র দিয়েছে রাজ্য পরিবহণ দফতর।

প্রতিবছর পূজোর সময় শহরের রাস্তায় ভিড় হয় প্রচুর মানুষের, সেই সঙ্গে রাস্তায় থাকে প্রচুর যানবাহন। সেই কথা মাথায় রেখে যানজট নিয়ন্ত্রণের জন্য পুজোর সময় বন্ধ রাখা হত ট্রাম চলাচল। তবে এবছর বদলাচ্ছে সেই নিয়ম। এই পুজোয় দুটি রুটে ট্রাম চালানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। যার মধ্যে একটি রুট এসপ্ল্যানেড–শ্যামবাজার এবং অন্যটি হল এসপ্ল্যানেড–গড়িয়াহাট–এসপ্ল্যানেড রুট।

জানা গেছে সপ্তমী থেকে নবমীর রাত ১০টা পর্যন্ত এই রুটে ট্রাম চলবে। দর্শনার্থীরা যাতে পুজো উপভোগ করতে পারেন সেই কারণে সমস্ত ট্রামেই থাকবে এসির ব্যবস্থা। মাথা পিছু ট্রামের ভাড়া ৬০০ টাকা। www.wbtconline.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন বুকিং করা যাবে প্যাকেজ।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

কোচবিহারে নররক্তেই পুজো হয় বড়দেবীর
FacebookWhatsAppEmailShare
উৎসবের আবহে ফের করোনা-আতঙ্ক
FacebookWhatsAppEmailShare
পুরোহিতের মেয়েকে খেয়ে ফেলেছিলেন, পেটকাটি দুর্গা ঐতিহ্যে আজও অমলীন
FacebookWhatsAppEmailShare