খেলাধুলা বিভাগে ফিরে যান

কিশোর ভারতী স্টেডিয়ামে লা লিগার অ্যাকাডেমি

সেপ্টেম্বর 18, 2023 | < 1 min read

কলকাতায় লা লিগা অ্যাকাডেমির জন্য কিশোরভারতী স্টেডিয়ামকে চিহ্নিত করল রাজ্য সরকার। লা লিগার অ্যাকাডেমির জন্য তিনটি স্টেডিয়াম যথাক্রমে যাদবপুর-সন্তোষপুরের কিশোর ভারতী ভাবনার মধ্যে ছিল। কিন্তু শেষ পর্যন্ত চূড়ান্ত হল কিশোর ভারতী।

রবিবার সরকারি সূত্রে পাওয়া খবর অনুযায়ী, মুখ্যমন্ত্রী সরকারি কর্তাদের সঙ্গে আলোচনা করে ই এম বাইপাসের ধারে, সন্তোষপুরের কিশোরভারতী স্টেডিয়ামকেই লা লিগা অ্যাকাডেমির জন্য বরাদ্দ করার সিদ্ধান্ত নিয়েছেন। এর পাশাপাশি, ক্রীড়া দপ্তরকেও এই মর্মে প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর নেতৃত্বাধীন সরকারি প্রতিনিধিদলের সঙ্গে লা লিগা প্রধান হাভিয়ের তেবাসের বৈঠক হয়। সেখানেই আলোচনার পর দু’পক্ষের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

গ্রামবাংলার প্রতিশ্রুতিমান শিশু–কিশোরদের যথাযথ প্রশিক্ষণ দিয়ে তাদের স্বপ্ন পূরণের জন্যই মুখ্যমন্ত্রীর এই প্রয়াস। এবার লা লিগার পরামর্শমতোই এই স্টেডিয়ামের পরিকাঠামো বদলে একে প্রশিক্ষণের উপযুক্ত করে তোলা হবে।

সূত্রের খবর, এই সফরে আরও একটি সুখবর এসেছে মহিলা ফুটবলারদের জন্য। সফরকারী দলের সদস্য, ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের ডিরেক্টর জেনারেল রাজীব সিং মহিলা ফুটবলারদের প্রশিক্ষণের প্রসঙ্গ তোলেন এবং কলকাতায় মহিলা ফুটবল লিগ চালু করার প্রস্তাব দেন। উত্তরে, মুখ্যমন্ত্রী আইসিসিকেই এই দায়িত্ব নিতে অনুরোধ করেন। রাজীব সিং মুখ্যমন্ত্রীকে এব্যাপারে সব রকম সহায়তা করবেন বলে আশ্বাস দিয়েছেন।‌‌‌

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

চোট-বিধ্বস্ত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বড় জয়ের আশায় ভারত
FacebookWhatsAppEmailShare
টি-২০ বিশ্বকাপে আজ ভারত-পাকিস্তান দ্বৈরথ
FacebookWhatsAppEmailShare
বাংলাদেশের বিরুদ্ধে ভারতের টি২০ সিরিজ়ের দল ঘোষিত
FacebookWhatsAppEmailShare