রাজনীতি বিভাগে ফিরে যান

আদানি রিপোর্ট নিয়ে প্রধানমন্ত্রীকে সংসদীয় তদন্তের দাবি রাহুল গান্ধীর

আগস্ট 31, 2023 | < 1 min read

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আজ ৩১শে আগস্ট ও আগামীকাল ১লা সেপ্টেম্বর মুম্বাইতে উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন শিবসেনা গোষ্ঠীর উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে ‘ইন্ডিয়া’ জোটের বৈঠক। গতকাল অমিতাভ বচ্চনের বাড়ি ‘জলসা’য় গিয়ে রাখী পড়িয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সকালে ঠাকরেদের বাড়ি ‘মাতোশ্রী’তে গিয়ে উদ্ধবের হাতে রাখী পড়িয়েছেন মমতা।

পাটনার বৈঠক যেমন ছিল বিরোধী শক্তিদের এক ছাতার তলায় আনার প্রচেষ্টা, বেঙ্গালুরুর দ্বিতীয় মিটিং ছিল অফিশিয়ালি এই জোট তৈরি করার জন্য এবং মুম্বাইয়ের মিটিং অনুষ্ঠিত হয়েছে একটা কমন মিনিমাম প্রোগ্রাম তৈরি করার জন্য। নিজেদের পরিচও হিন্দুত্ব বলে বিমানবন্দরে গেরুয়া পতাকা লাগে উদ্ধার ঠাকরের শিবসেনা কর্মীরা।

বৈঠক শেষের পর সাংবাদিকদের মুখোমুখি হন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। প্রথম থেকেই শিল্পপতি গৌতম আদানীকে স্টক নিয়ে কারচুপি করার অভিযোগে বিদ্ধ করতে থাকেন রাহুল। তিনি বলেন যে ভারতের যা বর্তমান স্থান পৃথিবীর বুকে, সেখানে একটি দায়িত্বশীল গণতন্ত্র হিসেবে বড় ব্যবসায়িক প্রতিষ্ঠানদের স্বচ্ছতা আনা উচিৎ। দুটি বিদেশী খবরের কাগজের ছবি তুলে ধরে রাহুল দেখান যে তারা আজ সকালেই আদানিকে নিয়ে প্রশ্ন তুলেছে, এবং তিনি বলেন যে আদানির জন্য ভারতের সম্পর্কে ধারণা খারাপ হচ্ছে বিশ্বজুড়ে। রাহুল অভিযোগ তোলেন যে এই টাকা গৌতম আদানির নিজের নয়। এই টাকা গৌতমের ভাই বিনোদ আদানির এবং নাসির আলী শাবান আহলি ও এক চীনা ব্যবসায়ী চ্যাং চুং লিঙ্গের। রাহুল প্রশ্ন তোলেন যে দুজন বিদেশী ব্যক্তিকে কোন স্বার্থে দেশের অন্যতম বড় কোম্পানির সম্পত্তির সঙ্গে লেনদেন করতে দেওয়া হলো?

রাহুল গান্ধী দাবি তোলেন যে একটি সংসদীয় কমিটির মাধ্যমে এর তদন্ত করা হোক ভারতে জি২০র নেতারা আসার আগেই।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বাজেট অধিবেশনের আগে তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েনের এক্স হ্যান্ডেলে পরামর্শ
FacebookWhatsAppEmailShare
তৃতীয় মোদী সরকারের প্রথম পূর্ণাঙ্গ বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন
FacebookWhatsAppEmailShare
সঙ্কটে মুকুল রায়
FacebookWhatsAppEmailShare