স্বাস্থ্য বিভাগে ফিরে যান

স্বাস্থ্যক্ষেত্রে বিপুল নিয়োগের পরিকল্পনা বাংলার

আগস্ট 30, 2023 | < 1 min read

রাজ্যের প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র, টেলিমেডিশিন সেন্টার এবং মেডিক্যাল কলেজগুলিতে প্রয়োজনের তুলনায় চিকিৎসকের সংখ্যা কম রয়েছে। যার ফলে চিকিৎসকদের উপর চাপ বাড়ে, সমস্যায় পড়তে হয় রোগীদেরও। এই ঘাটতি মেটাতে তৎপর হয়েছে ১৩৬৩ জন জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার নিয়োগ করতে চলেছে রাজ্যের হেলথ রিক্রুটমেন্ট বোর্ড।

হেলথ রেক্রুটমেন্ট বোর্ড সূত্রে জানা যাচ্ছে, মাইক্রোবায়োলজি, অঙ্কোলজি, অপথ্যালমোজি, সাইকিয়াট্রি, স্ত্রী ও প্রসূতি প্রভৃতি ক্ষেত্রে ইতিমধ্যেই ৬৭৯ জন বিশেষজ্ঞ নিয়োগ করা হয়েছে। পরবর্তী সময়ে আরও বেশ কিছু বিশেষজ্ঞ নিয়োগ করবে রাজ্য সরকার।

এছাড়া ৪ হাজার জিএনএম নার্স নিয়োগ করা হবে রাজ্যজুড়ে। এর পাশাপাশি বিভিন্ন নার্সিং কলেজে ৭৫ জন সিনিয়র লেকচারার ও রিডার এবং পিজি হাসপাতালের সার্জারি বিভাগে সহকারী অধ্যাপকের পদ পূরণ করা হবে। ৮৩৫টি ভ্যাকান্ট মেডিক্যাল টেকনোলজিস্ট পদের জন্য ইন্টারভিউ শুরু হবে ১ আগস্ট থেকে।

সুস্বাস্থ্য কেন্দ্রগুলি পরিচালনার জন্য স্বাস্থ্য দফতর নিয়োগ করবে ৫ হাজারের বেশি কমিউনিটি হেলথ অফিসার। মাসিক ২০,০০০ টাকার চুক্তি ভিত্তিতে এক বছরের জন্য নিয়োগ করা হবে তাদের। ভালো কাজের জন্য সর্বোচ্চ ৫ হাজার টাকা পর্যন্ত ইনসেনটিভ পেতে পারেন তারা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare
কর্মবিরতি আংশিক প্রত্যাহার জুনিয়র ডাক্তারদের
FacebookWhatsAppEmailShare
বিচার চাইতে গিয়ে নিজেদের দায়-দায়িত্ব-শপথ সব ভুলে গেছেন জুনিয়র চিকিৎসকরা?
FacebookWhatsAppEmailShare