কলকাতা বিভাগে ফিরে যান

মহামেডান ক্লাবকে ৬০ লক্ষ টাকা অনুদান রাজ্যের

আগস্ট 16, 2023 | < 1 min read

আজ মহামেডান স্পোর্টিং ক্লাবের নতুন তাঁবু উদ্বোধনে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এই অনুষ্ঠান থেকেই আজ ক্লাবের জন্য অনুদানের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। ক্লাবের সার্বিক উন্নয়ন, মাঠ ও গ্যালারির সংস্করণের উদ্দেশ্যে ৬০ লাখ টাকা অনুদানে দেবে রাজ্য সরকার।

আগামী বছরই যাতে মহমেডান আইএসএলে খেলতে পারে তার প্রয়োজনীয় উদ্যোগ নিতে বলেছেন মুখ্যমন্ত্রী। দেশ-বিদেশের বিপুল সমর্থকদের থেকে ১ টাকা করে নিলেই আইএসএল খেলার প্রয়োজনীয় অর্থের বন্দোবস্ত করা যাবে বলে নিশ্চিত মুখ্যমন্ত্রী। বইয়ের রয়্যালটি থেকে যা টাকা পান তার থেকেও কিছুটা দিয়ে মহমেডানের পাশে থাকার আশ্বাস দিলেন তিনি।

মহামেডান স্পোর্টিং ক্লাবের নতুন তৈরি হওয়া দু’তলা ক্লাব তাঁবু তৈরি হয়েছে পুরনো ঐতিহ্য রেখেই বনেদি বাড়ি বা রাজবাড়ির আদলে। কোন ইটের ব্যবহার করা হয়নি। পুরোটাই লোহার স্ট্রাকচারে তৈরি। রয়েছে ট্রফি কেবিনেট। সাজানো রয়েছে মহামেডানের বিভিন্ন সময়ের সাফল্যের ছবি।

এ বছর শান-ই-মহামেডান সম্মান পাচ্ছেন ভাস্কর গঙ্গোপাধ্যায় এবং আসলাম পারভেজ ৷ এছাড়াও সেলিমের আবক্ষ মূর্তি উন্মোচন করা হয়েছে।সেলিম ছিলেন প্রথম ভারতীয় ফুটবলার যিনি বিদেশের ক্লাবে খেলতে গিয়েছিলেন।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

দুর্গাপুজোয় বই বিক্রিতেও আবারো শূন্য সিপিএম
FacebookWhatsAppEmailShare
শিয়ালদহ ESI হাসপাতালে আগুন
FacebookWhatsAppEmailShare
আর জি করের প্রতিবাদে এবার ধর্না যাদবপুরে
FacebookWhatsAppEmailShare