বাংলা বিভাগে ফিরে যান

স্বপ্নদীপের বাড়িতে আজ তৃণমূল, ধরনা ছাত্র পরিষদের

আগস্ট 16, 2023 | < 1 min read

আজ যাদবপুরের মৃত ছাত্রের বাড়িতে তৃণমূলের ৫ সদস্যের প্রতিনিধি দল। নদিয়ার বগুলায় প্রয়াত পড়ুয়ার অভিভাবকের সঙ্গে দেখা করলেন কাকলি ঘোষ দস্তিদার, ব্রাত্য বসু , চন্দ্রিমা ভট্টাচার্য, শশী পাঁজা, সায়নী ঘোষ।

https://twitter.com/AITCofficial/status/1691758145939571152?s=20

ইতিমধ্যেই ছাত্র-মৃত্যুর ঘটনা নিয়ে শুরু হয়ে গেছে রাজনৈতিক চাপান-উতোর। ওই নিয়ে কলকাতা হাইকোর্টে প্রথম জনস্বার্থ মামলা দায়ের করেছেন রাজ্য তৃণমূলের মুখপাত্র সুদীপ রাহা। ওই মামলায় হস্টেল কর্তৃপক্ষের পাশাপাশি, রাজ্যপাল তথা আচার্যের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে, কারণ ইতিমধ্যেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন দবপুর বিশ্ববিদ্যালয় এখন রাজ্যপালের নিয়ন্ত্রণে।

এই ঘটনা নিয়ে হাইকোর্টে দ্বিতীয় মামলা দায়ের করেছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। বিশ্ববিদ্যালয়ে সিসিটিভি না থাকার অভিযোগ করে মামলা দায়ের তিনি।

আজ দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত ধরনা (Dharna) কর্মসূচি করবে টিএমসিপি (TMCP)। র‌্যাগিংমুক্ত যাদবপুরের ক্যাম্পাস, অশালীনতা মুক্ত যাদবপুর, ক্যাম্পাসে অবিলম্বে সিসিটিভি প্রতিস্থাপন ও ক্যাম্পাস থেকে বাম-অতিবাম সমস্ত সংগঠনকে বয়কট করার ডাক তোলা হবে বিভিন্ন পথনাটিকা গান, প্রতিবাদী স্লোগান (Slogan) এর মাধ্যমে। ছাত্র নেতারা সহ ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাসরা থাকবেন সেই মঞ্চে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

মহিষের রক্ত দিয়ে লেখা পুঁথি পাঠ হয় এ বাড়ির পুজোয়
FacebookWhatsAppEmailShare
জুনিয়র ডাক্তারদের অনশনে নেই আর জি করের কেউ
FacebookWhatsAppEmailShare
প্রায় ৪২ হাজার পুজো কমিটির মধ্যে অনুদান ফিরিয়েছে মাত্র ৫৯টি
FacebookWhatsAppEmailShare