দেশ বিভাগে ফিরে যান

মূল্যবৃদ্ধি নিয়ে উদাসীন মোদী সরকার

আগস্ট 10, 2023 | < 1 min read

প্রায় ১ মাসের বেশি হয়ে গেলো কিন্তু টমেটোর দাম কোমর নামগন্ধ নেই। প্রায় ৩০০ টাকা কেজি টমেটো কিনতে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের। মিড ডে মিলের রান্না থেকে রাস্তার হোটেল, বড় রেস্তোরা কিংবা মধ্যবিত্তের হেঁশেল সব জায়গাতেই আগুন জ্বলছে মূল্যবৃদ্ধির জেরে।

গতকাল এই মূল্যবৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে, টমেটোর মালা পরে সংসদে এসেছিলেন আম আদমি পার্টির সাংসদ সুশীল কুমার গুপ্ত। তবে তিনি সংসদে ঢোকার পর রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনকড় (Jagdeep Dhankar), তার নাম নিয়ে বলেন, “আমরা আমাদের আচরণের সীমা-পরিসীমা জানি। রাজ্যসভার চেয়্যারম্যান হিসেবে আমি অত্যন্ত দুঃখ পেয়েছি।” এরপর চেয়ারম্যান বেলা ২টো পর্যন্ত রাজ্যসভা মুলতবি করে দেন। চেয়ারম্যানের এরূপ আচরণ মূল্যবৃদ্ধি নিয়ে সরকারের উদাসীনতা আরও একবার প্রমাণ করলো।

সংবাদমাধ্যমকে তিনি জানান, “টমেটোর মালা গলায় দিয়ে আমি সংসদে এসেছি। টমেটো আর আদার দাম যেভাবে বাড়ছে, তা নিয়ে কেন্দ্রের দৃষ্টি আকর্ষণ করতেই এই বেশ।”

উল্লেখ্য, দেশের বিভিন্ন রাজ্যেই এখন টমেটোর দাম ২০০ টাকা অতিক্রম করে গেছে। কেন্দ্র টমেটোর দামের উপর ভর্তুকি কমানোর সিদ্ধান্ত নিলেও বাজারে অবস্থার বিশেষ কোন পরিবর্তন হয়নি।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

ভারতে থাকার মেয়াদ শেষ, চিন্তায় তসলিমা নাসরিন
FacebookWhatsAppEmailShare
যোগীরাজ্যে স্কুল থেকে ‘উধাও’ ২৮ লক্ষ পড়ুয়া!
FacebookWhatsAppEmailShare
জম্মু ও কাশ্মীরকে রাজ্যের মর্যাদা ফেরানোর আবেদন, শুনানিতে রাজি সুপ্রিম কোর্ট
FacebookWhatsAppEmailShare