ভ্রমণ বিভাগে ফিরে যান

পুজোয় পাহাড়-ডুয়ার্স ভ্রমণে স্পেশাল প্যাকেজ আনল IRCTC

আগস্ট 8, 2023 | < 1 min read

পুজো মানেই শুধু ঠাকুর দেখা নয়, অনেকের কাছে লম্বা ছুটিতে ঘুরতে যাওয়াও। এমনিতেই পুজোর সময় ঘুরতে যাওয়া ও প্রবাসীদের ঘরে ফেরার ভিড় থাকে, তাই সাধারণভাবে ট্রেনে টিকিট কেটে যাওয়া একটু সমস্যার বিষয় হয়ে দাঁড়ায়। বিশেষ করে একসঙ্গে একাধিক টিকিট প্রায় মেলেই না বলা চলে।

আর এই সমস্য়ার সমাধানে এগিয়ে এসেছে IRCTC। দার্জিলিং এবং ডুয়ার্সে দুটি বিশেষ প্যাকেজ ট্যুর ঘোষণা করেছে এই সংস্থা। ২১ অক্টোবর সপ্তমীতে শিয়ালদহ স্টেশন থেকে শুরু হবে দুটি ট্রিপ। যারা প্যাকেজ বুকিং করবেন তাদের জন্য এসি ৩-টায়ার কোচে সমস্ত টিকিট বুক করা হবে। আইআরসিটিসি পক্ষ থেকে জানানো হয়েছে, দুটি ট্রিপই হবে ছয় দিন ও পাঁচ রাতের। এখানে ভেঙে প্যাকেজ নেওয়ার সুবিধা থাকছে না কোনোভাবেই।

ট্রেনের টিকিট, খাবার এবং থাকা সহ দার্জিলিং ভ্রমণের খরচ হবে জনপ্রতি 21,100 টাকা এবং ডুয়ার্স ট্রিপে জনপ্রতি খরচ হবে 18,850 টাকা। জানা যাচ্ছে, পর্যটকরা ডিলাক্স হোটেলে থাকবেন এবং দর্শনীয় স্থান দেখার জন্য গাড়ি দেওয়া হবে।ঘোরানো হবে মূলত অফবিট জায়গা। এই প্যাকেজ পাওয়া যাচ্ছে পদাতিক এক্সপ্রেস, দার্জিলিং মেল, হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, শতাব্দী এক্সপ্রেস, তিস্তা তোর্সা এক্সপ্রেস এবং উত্তরবঙ্গ এক্সপ্রেসের মতো ট্রেনগুলিতে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

পর্যটকদের জন্য নতুন ঠিকানা অপরূপ পাশাবং
FacebookWhatsAppEmailShare
এই গরমে আপনার গন্তব্য হোক পাহাড়ি অফবিট গ্রাম চিসাং
FacebookWhatsAppEmailShare
লাক্ষাদ্বীপ-মালদ্বীপ বিবাদের মূলে কে?
FacebookWhatsAppEmailShare