দেশ বিভাগে ফিরে যান

দাঙ্গায় জ্বলছে হরিয়ানা

আগস্ট 5, 2023 | < 1 min read

অশান্ত বিজেপি শাসিত হরিয়ানা। মণিপুরের পর এবার হরিয়ানা। দেশের আরেক বিজেপি শাসিত রাজ্য আগুনে জ্বলছে গোষ্ঠী সংঘর্ষের জেরে। গোষ্ঠী সংঘর্ষে জেরে হিংসা অব্যাহত হরিয়ানায়।

সোমবার নুহ জেলায় একটি ধর্মীয় মিছিল ঘিরে উত্তেজনার সূত্রপাত। গোষ্ঠী সংঘর্ষের ঘটনায় এখনও পর্যন্ত গুরুগ্রামের মসজিদের ইমাম ও দু’জন হোমগার্ড সহ মোট ৬ জনের মৃত্যু হয়েছে। এই সংঘর্ষের ঘটনায় আপাতত ১০ জন পুলিশকর্মী সহ আহতের সংখ্যা ৭০। ইতিমধ্যেই গুরুগ্রামে খুচরো পেট্রল ও ডিজেল বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। পড়ুয়াদের সুরক্ষা নিশ্চিত করতে সেখানকার সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রাশসন। কিন্তু সাধারণ মানুষের মতে, দাঙ্গা না কমিয়ে আসন্ন নির্বাচনের কথা চিন্তা করে ধর্মীয় বিভাজনকে কাজে লাগাতে চায় রাজ্যের বিজেপি সরকার, তাইও বাড়তে দেওয়া হচ্ছে হিংসাকে।

হরিয়ানায় কর্মরত বাংলার পরিযায়ী শ্রমিকরা কোন‌ও সমস্যার সম্মুখীন হলে সাহায্যের জন্য যোগাযোগ করতে পারেন ওয়েস্ট বেঙ্গল মাইগ্রেন্ট ওয়ার্কার্স ওয়েলফেয়ার বোর্ডের 24X7 available হোয়াটসঅ্যাপ নম্বরে, 8371039977। অথবা সকাল ৯টা থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত কল করতে পারেন 18001030009 টোল ফ্রি নম্বরে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

দিল্লি এইমসে যৌন হেনস্থার দায়ে অভিযুক্ত মুখ্য নিরাপত্তা আধিকারিক, বিচারের জন্য প্রতিবাদ হবে তো সারা দেশে?
FacebookWhatsAppEmailShare
ভারতে থাকার মেয়াদ শেষ, চিন্তায় তসলিমা নাসরিন
FacebookWhatsAppEmailShare
যোগীরাজ্যে স্কুল থেকে ‘উধাও’ ২৮ লক্ষ পড়ুয়া!
FacebookWhatsAppEmailShare