দেশ বিভাগে ফিরে যান

মোদী র মুখে ‘কুইট ইন্ডিয়া’

জুলাই 27, 2023 | < 1 min read

May be an image of 7 people, temple and crowd

‘ইন্ডিয়া’-র জন্য জমি নড়বড়ে হয়ে যাচ্ছে প্রধানমন্ত্রী মোদীর। যে মোদী বা বিজেপি বিরোধীদের বিন্দুমাত্র পাত্তা দিতে নারাজ ছিলেন, সেই তারাই এখন কথায় কথায় , যেখানে-সেখানে, সংসদে বা তার বাইরে, ক্যামেরার সামনে-পেছনে আক্রমণ করে যাচ্ছেন বিরোধীদের। যখন দেশের একাংশ জ্বলে-পুড়ে শেষ হয়ে যাচ্ছে, তখনো তাদের মুখ থেকে যাচ্ছেনা বিরোধীদের উদ্দেশ্যে করা শ্লেষবাক্য। এবার একেবারে মহাত্মা গান্ধীর ‘কুইট ইন্ডিয়া’ স্লোগানের শরণাপন্ন হলেন নরেন্দ্র মোদী।

রাজস্থানের শেখাবতী অঞ্চলে আয়োজিত এক জনসভায় নিষিদ্ধ জঙ্গিগোষ্ঠী ‘সিমি’ (স্টুডেন্টস ইসলামিক মুভমেন্ট অফ ইন্ডিয়া)-র সঙ্গে ‘ইন্ডিয়া’ জোটের তুলনা টানেন মোদী। তিনি বলেছেন, ১০ মাস আগে তাঁর সরকার ইউএপিএর মাধ্যমে যে ‘পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া–কে নিষিদ্ধ করেছে, সিমি তারই পূর্বসুরি। দু’ক্ষেত্রেই ‘ইন্ডিয়া’ নাম রয়েছে জানিয়ে মোদীর মন্তব্য ‘‘বিরোধী জোটের নামের আড়ালে লুকিয়ে রয়েছে পাপ।’’ কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকারের আমলে ভারতের উপর হামলা চালানোর জন্যই ওই সংগঠন তৈরি হয়েছিল বলেও অভিযোগ করেন তিনি!

এই প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন সামাজিক মাধ্যমে এক ভিডিওবার্তায় বলেছেন, “নমস্কার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আপনি আবার আমাদের নতুন নাম ‘ইন্ডিয়া’ নিয়ে আক্রমণ করতে শুরু করে দিয়েছেন। কি হয়েছে আপনার? আপনি শুধু নেতিবাচক প্রতিক্রিয়া দিতে পারেন। আপনি জানেন তো মোদীজি, আপনাকে আমরা ঠিক সেই জায়গাতে ধরতে পেরেছি যেখানে আমরা আপনাকে ধরতে চেয়েছি। আমরা আপনার কাছ থেকে প্রতিক্রিয়া চেয়েছি। আমরা চেয়েছি যে আপনি নেতিবাচক উক্তি করুন। আপনি ঠিক তাই করছেন। আমরা আমাদের কথা আরও ছড়িয়ে দেবো – ‘ইন্ডিয়া – জিতেগা ভারত’।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

আরজি কর মামলার শুনানির মধ্যেই নভেম্বরে অবসর প্রধান বিচারপতির, কী কী মামলা রয়েছে তাঁর অধীনে
FacebookWhatsAppEmailShare
বুথ ফেরত সমীক্ষায় দুই রাজ্যেই বিজেপির ভরাডুবি
FacebookWhatsAppEmailShare
মোদি-শাহের রাজ্যে গণধর্ষণের শিকার কিশোরী,কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ
FacebookWhatsAppEmailShare