কলকাতা বিভাগে ফিরে যান

আবার বাস তুলে নেওয়ার হিড়িক মহানগরে

জুলাই 20, 2023 | < 1 min read

দুদিন আগেই পঞ্চায়েত ভোটের জেরে রাস্তায় বেরিয়ে নাকাল হয়েছেন কলকাতাবাসী। অফিসযাত্রী থেকে স্কুল-কলেজ পড়ুয়া সকলেই চূড়ান্ত অব্যবস্থার শিকার হয়েছেন। আবারও সেই একই চিত্র। আগামীকাল তৃণমূলের ২১ জুলাইয়ের সমাবেশ উপলক্ষে কলকাতা এবং পার্শ্ববর্তী জেলা থেকে বাস তুলে নেওয়া শুরু হয়ে গেছে। আর আজ থেকেই তার রেশ মিলছে বিভিন্ন বাস স্ট্যান্ডগুলোয়।

কোথাও একই বাস মালিককে নিয়ে টানাটানি করছেন একধিক নেতা। কেউ কেউ তো আবার মীমাংসা হওয়ার আগেই রাস্তা থেকে বাস আটকে নিজেদের ‘জিম্মা’য় রেখে দেওয়ার চেষ্টা করছেন বলেও অভিযোগ আসছে বাস মালিকদের পক্ষ থেকে।

সব রুটে যাতে অন্তত ২০ শতাংশ বাস যাতে চলে সেই ব্যবস্থা করাও সম্ভব হচ্ছে না। আগামীকাল বি টি রোড, দমদম, নাগেরবাজার, নিউ টাউন, গড়িয়াহাট, ডায়মন্ড হারবার রোডের বিভিন্নবাস রুটে কার্যত বাস চলবে না। খুব কম সংখ্যায় বাস চলতে পারে ই এম বাইপাস, সল্টলেক, সোনারপুর-সহ কিছু রুটে। দুপুরের পরে সমাবেশ মিটে গেলে কিছু বাস রাস্তায় নামতে পারে। তবে ওই সব বাসচালানোর জন্য কত জন কর্মী মিলবে, তা নিয়ে আশঙ্কা রয়েছে বলে জানাচ্ছেন বাসমালিকরা।

আজ বিকেলের পর থেকেই রাস্তায় উল্লেখযোগ্য হারে বাস কমে যেতে পারে বলে মনে করা হচ্ছে। ফলে যাত্রীদের ভোগান্তির মুখে পড়ার আশঙ্কা রয়েছে ষোলো আনাই। আর এর জেরে ভোগান্তির মুখে পড়বেন যাত্রীরা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

অভয়ার বিচার চাওয়া প্রতিবাদীর অ্যাকাউন্টে ১.৭ কোটি, ঠিকানা আর জি কর হস্টেল
FacebookWhatsAppEmailShare
দুর্গাপুজোয় বই বিক্রিতেও আবারো শূন্য সিপিএম
FacebookWhatsAppEmailShare
শিয়ালদহ ESI হাসপাতালে আগুন
FacebookWhatsAppEmailShare