দেশ বিভাগে ফিরে যান

মণিপুরে ঢুকতে বাধা বিরোধী নেতাদের

জুন 29, 2023 | < 1 min read

আগুনে জ্বলছে ভারতের উত্তর পূর্বের ৭ বোনের এক – মণিপুর। প্রধানমন্ত্রীর বিন্দুমাত্র হেলদোল দেখা যাচ্ছেনা পরিস্থিতি ঠান্ডা করার জন্য – যেন একটা গা এলানো ভাব আর এটাই বুঝিয়ে দেওয়া যে জাতিগত বিদ্বেষে তোমরা মরতে থাকো।

এর মধ্যে মণিপুরে যাওয়ার জন্য আবেদন জানিয়েছেন একাধিক বিরোধী নেতা – নেত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় থেকে রাহুল গান্ধী, সকলেই মণিপুর যাওয়ার অনুমতি চেয়েছেন কেন্দ্রের কাছে।

সে রাজ্যে ঢোকার সময় রাহুল গান্ধীকে প্রশাসন দিয়ে আটকানোর চেষ্টা করা হলেও তিনি পরবর্তীকালে পৌঁছে যান মণিপুরের চুরাচান্দপুরের একটি রিলিফ ক্যাম্পে।

মমতা বন্দ্যোপাধ্যায়কে তো ঢুকতে দেওয়ার অনুমতিই দেয়নি কেন্দ্রীয় সরকার। তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন জানিয়েছেন, “মোদি-শাহের বিজেপি এখন মরিয়া হয়ে গেছে। এক মাস আগে মণিপুরে প্রবেশের অনুমতি চেয়ে চিঠি লিখেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাকে অনুমতি দেওয়া হয়নি। ঠিক এক মাস পরে রাহুল গান্ধীকেও প্রবেশ করতে দেওয়া হলো না। নিশ্চিতভাবে এটাই বিজেপি সরকারের শেষ ৩০০ দিন।”

কিন্তু মণিপুরে বিরোধী নেতাদের ঢুকতে না দেওয়া হলেও পরিস্থিতি কিন্তু পাল্টাচ্ছে না। রোজ প্রাণ হারাচ্ছেন মানুষ, আহত হচ্ছেন জওয়ানরা, কিন্তু এই অশান্তি রোধ করার কোনো নির্দেশ আসছেনা কেন্দ্রের কাছ থেকে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বিশ্বের ১১০ কোটি অতি দরিদ্রের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!
FacebookWhatsAppEmailShare
দিল্লি এইমসে যৌন হেনস্থার দায়ে অভিযুক্ত মুখ্য নিরাপত্তা আধিকারিক, বিচারের জন্য প্রতিবাদ হবে তো সারা দেশে?
FacebookWhatsAppEmailShare
ভারতে থাকার মেয়াদ শেষ, চিন্তায় তসলিমা নাসরিন
FacebookWhatsAppEmailShare