রাজনীতি বিভাগে ফিরে যান

২০২৪-এ ফের ব্রিজভূষণ লড়বেন নির্বাচনে, কুস্তিগীররা দিলেন হুশিয়ারি

জুন 12, 2023 | < 1 min read

ব্রিজভূষণ শরণ সিং। এখন দেশের সবথেকে বিতর্কিত সাংসদ যার বিরুদ্ধে তার সময়কালে একাধিক মহিলা কুস্তিগীরকে যৌন হ্যানস্তা করার অভিযোগ তুলে মরণপণ লড়াইতে নেমেছে সাক্ষী মালিক, ভিনেশ ফোগট, বজরং পুনিয়ার মত কুস্তিগীররা। এবার সেই ব্রিজভূষণ ঘোষণা করলেন যে তিনি আবার ২০২৪-এর লোকসভা নির্বাচনে করবেন ভারতীয় জনতা পার্টির টিকিটে।

সব ঠিক থাকলে আগামী ১৫ই জুনের মধ্যে সিংয়ের বিরুদ্ধে চার্জশিট জমা করতে পারে দিল্লি পুলিশ। কিন্তু এর মধ্যেই সাক্ষী – ভিনেশরা জানিয়েছেন, সব ঠিক থাকলে তবেই তাঁরা ভারতের হয়ে খেলবেন এশিয়ান গেমসে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী যে নাবালিকা খেলোয়াড়কে হেনস্তা করার অভিযোগ উঠেছিল ব্রিজভূষণের বিরুদ্ধে, সে চাপে পড়ে নিজের বয়ান পাল্টে ফেলেছে। তাই, সুবিচার না পাওয়া অবধি আন্দোলন চলবে বলে জানিয়েছেন সাক্ষীরা।

এর মধ্যে দিল্লি পুলিশ জানিয়েছে যে তাঁদের অভিযোগের পক্ষে প্রমাণ দাঁড় করাতে হবে কুস্তিগীরদেরই। নিজেদের অভিযোগ প্রমাণ করার জন্য পুলিশের হাতে তুলে দিতে হবে ছবি, ভিডিও এবং হোয়াটসঅ্যাপ চ্যাট! অর্থাৎ যিনি নির্যাতিতা তাঁকেই দিতে হবে ছবি-ভিডিও। দিল্লি পুলিশের এই ভূমিকায় স্বাভাবিকভাবেই উঠছে প্রশ্ন।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই কে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare
‘এক দেশ, এক নির্বাচন’-এর পথে রয়েছে কী কী ‘কাঁটা’?
FacebookWhatsAppEmailShare
সমাজমাধমে ‘কিউআর কোড’ দিয়ে ইন্দিরা জয় সিং এর পারিশ্রমিক চাওয়া হচ্ছে
FacebookWhatsAppEmailShare