বিনোদন বিভাগে ফিরে যান

OTT মঞ্চে বাধ্যতামূলক তামাকবিরোধী সতর্কীকরণ

জুন 7, 2023 | < 1 min read

No Smoking নির্দেশের বিরুদ্ধে OTT প্ল্যাটফর্মগুলি।

টিভিতে কিছু দেখতে বসলে ১০ মিনিট পরপরই বিজ্ঞাপন। ফেসবুক, ইউটিউব ওটিটি এই প্ল্যাটফর্মগুলো নতুন আসার পর প্রথমে বিজ্ঞাপন মুক্ত থাকলেও সেখানেও এখন একই জ্বালা। বিজ্ঞাপন থেকে মুক্তি নেই সাবস্ক্রাইবারদেরও। এরপর বাধ্যতামূলক হচ্ছে সরকারি বিজ্ঞাপন।

এবার থেকে চলচ্চিত্রের মতো ওটিটি মঞ্চেও ধূমপানের দৃশ্যে দেখাতে হবে তামাকবিরোধী সতর্কতা বাণী। সম্প্রতি স্বাস্থ্যমন্ত্রক একটি নির্দেশ জারি করে জানিয়েছে, আগামী ৩ মাসের মধ্যেই ওটিটি’র সমস্ত ‘কনটেন্টে’র ধূমপানের দৃশ্যে তামাকবিরোধী সতর্কীকরণ রাখতে হবে। প্রতিটি অনুষ্ঠানের শুরুতে ও মাঝে অন্তত ৫০ সেকেন্ডের অডিও-ভিজ্যুয়াল সতর্কবাণী না দেখালে নেওয়া হবে কড়া পদক্ষেপ। এই বিষয়ে বেঁকে বসেছে স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলি, তাদের মত এত কম সময়ে সব কন্টেন্টে এডিটিং করা সম্ভব নয়, তাই এই নির্দেশের বিরুদ্ধে আদালতে যাচ্ছে তারা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

‘আমার মেয়েকে কে ফেরাবে?’, আরজি কর আবেগকে ব্যবহার করে সিনেমার ‘প্রচার’!
FacebookWhatsAppEmailShare
হেমা কমিশনের আদলে এবার টলিউডে আত্মশ্রী
FacebookWhatsAppEmailShare
কে কাকে ‘টেক্কা’ দেবে? দেব না রুক্ষ্মিণী
FacebookWhatsAppEmailShare