খেলাধুলা বিভাগে ফিরে যান

প্রথম দিনের শেষে চালকের আসনে অজিরা

জুন 7, 2023 | 2 min read

বুধুবার (৭ জুন) শুরু হল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। ইংল্যান্ডের ওভাল স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়ার মহারণ। টসে জিতে ফিল্ডিং নিয়েছিল ভারতের অধিনায়ক রোহিত শর্মা

শুরুতে অভিজ্ঞ ওসমান খোয়াজাকে শূন্যতে ডাগআউটের রাস্তা দেখালেও পরে ম্যাচের রাস্তা কঠিনতর হয়ে ওঠে ভারতের জন্য। ওয়ার্নার আর লাবুসচেন যখন প্রায় ধারাবাহিকতা বজায় রেখে খেলছে , সেই সময় আবার কিছু সময়ের অন্তরালে দুজনকে আউট করে ম্যাচে ফেরৎ আসে ভারত।

May be an image of 2 people and text

শামির দুর্দান্ত এক বলে বোল্ড হয়ে ফেরেন লাবুসচেন অন্যদিকে শার্দুলের বলে উল্টোদিকে ড্রাইভ মেরে ক্যাচ ধরে ওয়ার্নার কে ফেরান কিপার ভরত।

May be an image of 2 people and text

এরপরই হয়তো আসল খেলা শুরু হলো। একদিকে শক্তভাবে দাঁড়িয়ে গেলেন স্টিভ স্মিথ অন্যদিকে প্রায় ১০০ স্ট্রাইক রেটে ব্যাট করে রানের পাহাড় দাঁড় করালো ট্রেভিস হেড।

জল আর আগুনকে মিলেমিশে কাজ করতে দেখলে যেরকম অনুভূতি আসে ঠিক তেমনটাই দেখলো দর্শক। দিশেহারার মত ভারতীয় বোলাররা বল করে গেল আর লাভ নিল অস্ট্রেলিয়ার দুই ব্যাটার।

May be an image of 1 person and text that says "AUSTRALIA"

প্রথমদিনের শেষে ৮৫ ওভারে স্কোর ৩২৭/৩। স্মিথ নট আউট ৯৫(২২৭) রানে, অন্যদিকে শতরান বানিয়ে ট্রেভিস হেড ও রইলেন ১৪৬(১৫৬) বাইশ গজেই। এবার দেখার এটাই যে দ্বিতীয় দিনে বোলার রা কি ফিরতে পারবে ম্যাচে নাকি অজিদের রানের পাহাড় আজ পর্বতে পরিণত হবে।

ভারত স্কোয়াড: রোহিত শর্মা (ক্যাপ্টেন), শুভমন গিল, বিরাট কোহলি, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক্য রাহানে, শ্রীকর ভরত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, উমেশ যাদব মহম্মদ শামি, মহম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া স্কোয়াড: ডেভিড ওয়ার্নার, উসমান খাওয়াজা, মার্নাস লাবুসচেন, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, আলেক্স ক্যারি (উইকেটকিপার), প্যাট কামিন্স (ক্যাপ্টেন), মিচেল স্টার্ক, নেথান লিয়ন, স্কট বোল্যান্ড।

২০১৯-২১ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final 2023) ছিল বৃষ্টিবিঘ্নিত। ম্যাচ গড়ায় রিজার্ভ-ডে তে। এবারও আবহাওয়া বিভাগ বলছে, ৭ জুন থেকে ১১ জুনের মধ্যে লন্ডনে বৃষ্টির জোর সম্ভাবনা।

বৃষ্টির কথা ভেবেই ১২ জুন দিনটিকে WTC ফাইনালের রিজার্ভ ডে হিসেবে ধার্য করা হয়েছে। প্রতিদিন ৬ ঘণ্টা খেলা হবে। ৫ দিন পর্যন্ত মোট ৪৫০ ওভারের খেলা। নির্ধারিত ৭-১১ জুন পর্যন্ত যদি মোট ৩০ ঘণ্টা খেলা না হয় তাহলে ম্যাচ গড়াবে রিজার্ভ ডে-তে। এরপর যদি রিজার্ভ ডে-তেও বৃষ্টির জন্য খেলা না হয় তাহলে ভারত ও অস্ট্রেলিয়াকে যুগ্ম বিজয়ী ঘোষণা করে দেওয়া হবে। এছাড়া ফাইনাল ড্র হলেও একইভাবে যুগ্ম বিজয়ী ঘোষিত হবে দুই দল।

কোথায় দেখবেনঃ

  • ভারতে টেলিভিশন সরাসরি দেখা যাবে স্টার স্পোর্টস নেটওয়ার্কে (স্টার স্পোর্টস ১, স্টার স্পোর্টস ১ এইচডি চ্যানেল)
  • মোবাইল ফোন, ল্যাপটপ বা ডেস্কটপ, ট্যাবে ম্যাচের লাইভ স্ট্রিমিং দেখা যাবে ডিজনি প্লাস হটস্টার ওয়েবসাইট ও অ্যাপে
FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

অবসর নিতে চলেছেন লোকেশ রাহুল?
FacebookWhatsAppEmailShare
আইএসএলের প্রথম ডার্বি, একজোট ঘটি-বাঙাল
FacebookWhatsAppEmailShare
আইপিএলে চাকরি হারালেন সৌরভ গঙ্গোপাধ্যায়
FacebookWhatsAppEmailShare