বাংলা বিভাগে ফিরে যান

বালাসোরের দুর্ঘটনায় সাহায্য বাংলা সরকারের

জুন 5, 2023 | 2 min read

শনিবার বেলায় ওড়িশার বালাসোরে দুর্ঘটনাস্থলে পৌঁছে দুর্গতদের জন্য আর্থিক সাহায্য ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ নবান্নে আয়োজিত সাংবাদিক বৈঠকে এই বিষয়ে বিশদ জানালেন তিনি।

মুখ্যমন্ত্রী জানান, এখনও পর্যন্ত পাওয়া খবরে, এই দুর্ঘটনায় বাংলা থেকে ৬২ জনের মৃত্যু হয়েছে, তবে মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলেই তাঁর অনুমান। আজ রাত ৯টা পর্যন্ত শুধুমাত্র বাংলার মৃত্যুসংখ্যা বেড়ে ৮১ হয়েছে।

Source: Facebook Page of Mamata Banerjee

এখনও ১৮২ জনকে শনাক্ত করা যায়নি। বালেশ্বর থেকে এনে এখনও পর্যন্ত ২০৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান মমতা। ওড়িশায় এখনও রয়েছেব ৭৩ জন আহত। হাসপাতাল থেকে ছাড়া পেয়ে গিয়েছেন ৫৬ জন। কিন্তু ১৮২ জনের পরিচয় এখনও জানা সম্ভব হয়নি।পরিস্থিতির দিকে ২৪ ঘণ্টা নজরদারি চালাচ্ছে বাংলার সরকার। ওড়িশা থেকে ইতিমধ্যে ৭০০-৮০০ জনকে বাংলায় ফিরিয়ে আনা হয়েছে।

মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা, গুরুতর আহতদের দেওয়া হবে ১ লক্ষ টাকা করে। অল্প আহতদের (যারা ট্রমায় আছেন) ২৫ হাজার করে দেওয়া হবে। আগামী ৩ মাস তাদের রক্ষণাবেক্ষণের ভারও নেবে সরকার। আগামী ৩ মাস তাঁদের পাশে থেকে সাহায্য করবে। আপাতত তাঁদের ১০ হাজার টাকা করে দেওয়া হবে। তারপর ৩ মাস তাঁদের ২ হাজার টাকা করে দেওয়া হবে। সঙ্গে সরকারের তরফে সাহায্য বাবদ চাল, ডাল ইত্যাদি জিনিস তাঁদের বাড়িতে পৌঁছে দেওয়া হবে। পাশাপাশি, যাঁরা কাজ চাইবেন, তাঁদের প্রয়োজনে ১০০ দিনের কাজ দেওয়ার আশ্বাসও দিয়েছেন মুখ্যমন্ত্রী।

সূত্রের খবর, এই দুর্ঘটনায় রাজ্যের যাঁরা প্রাণ হারিয়েছেন, ব্যক্তিগতভাবে তাঁদের পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সহায়তা দেবেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

সবজির দামে রাশ টানল রাজ্য
FacebookWhatsAppEmailShare
উপাচার্য বেছে নেওয়ার প্রাথমিক অধিকার মুখ্যমন্ত্রীর হাতেই থাকছে
FacebookWhatsAppEmailShare
ওষুধের ৫০% পর্যন্ত দাম বৃদ্ধি নিয়ে মমতা চিঠি দিলেন প্রধানমন্ত্রীকে
FacebookWhatsAppEmailShare