রাজনীতি বিভাগে ফিরে যান

কুস্তিগীররা নয় আসলে যোগীর বিরুদ্ধে মোদির ঢাল ব্রিজ ভূষণ

জুন 1, 2023 | < 1 min read

Image Courtesy : timesofindia

কে ব্রিজ ভূষণ শরণ সিং? ব্রিজ ভূষণ শরণ সিং -এর সাধুদের সাথে দৃঢ় সম্পর্ক এবং অযোধ্যা মন্দির আন্দোলনে তার ভূমিকা তাকে বিজেপিতে অনেক শক্তিশালী করে তুলেছে। পূর্ব উত্তরপ্রদেশে তার মালিকানাধীন ডজন খানেক শিক্ষা প্রতিষ্ঠান ও তার ভোটব্যাংক এর জন্য তিনি বিজেপির কাছে অপরিহার্য।

১৯৯৬ সালে, ব্রজভূষণ এর বিরুদ্ধে আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের সহযোগীদের আশ্রয় দেওয়ার অভিযোগ আনা হয়েছিল। তার বিরুদ্ধে সন্ত্রাসী ও বিঘ্নিত কার্যকলাপ (TADA) আইনের অধীনে মামলা করা হয়েছিল এবং তাকে জেলে পাঠানো হয়েছিল।কারাগারে থাকাকালীন, অটল বিহারী বাজপেয়ী তাকে চিঠি লিখে বলেছিলেন সাভারকরজিকে স্মরণ করতে।

একদিকে সাধুদের সাথে দৃঢ় সম্পর্ক আর রাজপুতদের মধ্যে তার প্রভাবের কারণে উনি সর্বদা রাজনৈতিক সুরক্ষা পেয়ে এসেছেন। এমনকি যোগী আদিত্যনাথ সরকারের নিন্দা করেছেন এবং নির্বাচিত প্রতিনিধিদের “তাদের পায়ে স্পর্শ” করার জন্য আমলাতন্ত্রকে অভিযুক্ত করেছিলেন আবার বন্যার জন্য রাজ্য সরকারের প্রস্তুতির অভাবেরও সমালোচনাও করেছিলেন।ছটি লোকসভা কেন্দ্রে ওনার প্রভাব আছে। বিজেপির কাছে নরেন্দ্র মোদির পরের মুখ যোগী আদিত্যনাথ। কিন্তু নরেন্দ্র মোদি কি চাইবেন ওনার কোনো বিকল্প? তাই জন্যই অনেকে বলছে কুস্তিগিররা নয় আসলে যোগীর বিরুদ্ধে মোদির ঢাল ব্রিজভূষণ

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই কে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare
‘এক দেশ, এক নির্বাচন’-এর পথে রয়েছে কী কী ‘কাঁটা’?
FacebookWhatsAppEmailShare
সমাজমাধমে ‘কিউআর কোড’ দিয়ে ইন্দিরা জয় সিং এর পারিশ্রমিক চাওয়া হচ্ছে
FacebookWhatsAppEmailShare