বাংলা বিভাগে ফিরে যান

এজেন্সির অপব্যবহার নিয়ে বিধানসভায় প্রস্তাব পাশ বাংলা সরকারের

মার্চ 14, 2023 | < 1 min read

সোমবার তৃণমূলের বর্ষীয়ান বিধায়ক তাপস রায় পশ্চিমবঙ্গের বিধানসভায় ১৮৫ ধারায় কেন্দ্রীয় সংস্থার অপব্যবহার নিয়ে প্রস্তাব আনেন। এই প্রস্তাবের পক্ষে আলোচনায় অংশ নেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। প্রস্তাব অনুযায়ী, ২০১৪ সাল থেকে দেশের রাজনৈতিক নেতাদের হয়রানির জন্য কেন্দ্রীয় সংস্থাগুলিকে অপব্যবহার করা হচ্ছে। প্রস্তাব পেশ করার সময় বিরোধী দল বিজেপি বিধানসভা থেকে ওয়াক আউট করে।

অন্যদিকে দিল্লীতে চলছে বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব। সেখানেও বিরোধীদের মূল আলোচ্য বিষয় ‘‌কেন্দ্রীয় সংস্থার অপব্যবহার’‌। সংসদে এই বিষয়ে আলোচনার জন্য একটি চিঠি লোকসভার স্পিকার ওম বিড়লাকে দেন তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায়। কিন্তু দেওয়া হল না সেটার অনুমোদন। তারপর থেকেই সরগরম হয়ে উঠেছে রাজধানীর রাজনীতির অলিন্দ।

এই বিষয়ে বিরোধী রাজনৈতিক দলগুলিকে নিয়ে একটি বৈঠক ডাকেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। কেন্দ্রীয় সরকারকে সংসদে চেপে ধরার রণকৌশল ঠিক করতেই এই বৈঠক ডাকা হয়। যদিও এই বিরোধী মঞ্চে দেখা মেলেনি তৃণমূল কংগ্রেসের। মল্লিকার্জুন খাড়গের সঙ্গে বৈঠক করেন ১৬টি রাজনৈতিক দলের সাংসদরা। তবে সংসদ ভবনের সামনে গান্ধীমূর্তির পাদদেশে ধর্নায় বসে কংগ্রেস–সহ বিরোধী দলগুলি। সেখানে তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিত্ব করেন শান্তনু সেন এবং মহুয়া মৈত্র।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

৫০ লক্ষ টাকা উড়েছে জুনিয়ার ডাক্তারদের আন্দোলনে!
FacebookWhatsAppEmailShare
মহালয়া থেকে দশমী, বৃষ্টিতে ভাসবে বাংলা
FacebookWhatsAppEmailShare
‘‌দ্রুতই চালু হবে রাত্তিরের সাথী অ্যাপ’‌, নবান্নে বৈঠকের পর বড় ঘোষণা করলেন মমতা
FacebookWhatsAppEmailShare