দেশ বিভাগে ফিরে যান

কেন্দ্রীয় মন্ত্রীসভার রদবদল শীঘ্রই, কাদের প্রমোশন আর কাদেরই বা ডিমোশন

মার্চ 1, 2023 | < 1 min read

আগামী ১২ই মার্চ থেকে শুরু হবে সংসদের দ্বিতীয় পর্যায়ের বাজেট অধিবেশন। এর মধ্যেই সংসদ ভবনের অলিন্দ থেকে কানাঘুষো শোনা যাচ্ছে, মন্ত্রীসভায় বড়সড় রদবদল আনতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

জানা যাচ্ছে, অনুরাগ ঠাকুরের মন্ত্রীত্ব খোয়া যেতে পারে। এই মুহূর্তে দেশের ক্রীড়া ও যুব দপ্তর ও তথ্য-সম্প্রচার দপ্তরের মন্ত্রীত্ব সামলাচ্ছেন অনুরাগ।

বাংলা থেকে নতুন মন্ত্রী হতে পারেন লকেট চট্টোপাধ্যায়। এই মুহূর্তে খাদ্য, উপভোক্তা বিষয়ক ও পাবলিক ডিস্ট্রিবিউশনের পার্লামেন্টারি স্ট্যান্ডিং কমিটির সভাপতি লকেট।

সবচেয়ে আশ্চর্যজনকভাবে নীতিন গড়করির ডিমোশনের খবর আসছে। দেশের সবচেয়ে দীর্ঘমেয়াদি রাস্তা ও পরিবহণ মন্ত্রী তিনি। কিন্তু জাতে ঠোঁটকাটা গড়করিকে কোন কম গুরুত্বপূর্ণ দপ্তর সামলাতে দেবেন মোদি, শোনা যাচ্ছে এমনই। এতো ভালো কাজের পরও এই সিদ্ধান্ত কেন?তাহলে কি তাঁর পপুলারিটি মেনে নিতে পারছে না দল?

তবে নিশীথ প্রামানিক ও ভূপেন্দ্র যাদব নাকি নিজ-নিজ পদেই বহাল থাকবেন, এমনটাই শোনা যাচ্ছে। এছাড়া এবছরেই বেশ কিছু রাজ্যের বিধানসভার নির্বাচন যেমন কর্ণাটক থেকেও কেউ কেউ মন্ত্রিসভায় স্থান পেতে পারেন বলে সূত্রের খবর। এছাড়া ছত্রিশগড়, তেলেঙ্গানা, মধ্যপ্রদেশ, রাজ্যস্থানেও নির্বাচন রয়েছে তাই সেখান থেকেও কেউ কেউ মন্ত্রী হতে পারেন বলে আশা করছে রাজনৈতিক মহল।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

মমতার দাবির পরই বড় সিদ্ধান্ত কেন্দ্রের,স্বাস্থ্য ও জীবন বিমায় উঠে যাচ্ছে জিএসটি
FacebookWhatsAppEmailShare
বিশ্বের ১১০ কোটি অতি দরিদ্রের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!
FacebookWhatsAppEmailShare
দিল্লি এইমসে যৌন হেনস্থার দায়ে অভিযুক্ত মুখ্য নিরাপত্তা আধিকারিক, বিচারের জন্য প্রতিবাদ হবে তো সারা দেশে?
FacebookWhatsAppEmailShare