খেলাধুলা বিভাগে ফিরে যান

লড়াই জারি রাখলেন মেসি-ব্রিগেড

ডিসেম্বর 10, 2022 | < 1 min read

আবার স্বপ্নভঙ্গ। বাঙালির অন্যতম প্রিয় ব্রাজিল শেষমুহূর্তে জয়ের হাতছানি পেলেও কেড়ে নিতে পারলোনা সেমিফাইনালের টিকিট। অন্যদিকে টানটান ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে নিজের বিজয়রথ পথেই রাখলো আর্জেন্টিনা।

ম্যাচের সারাক্ষণ গোল হয়নি। এক্সট্রা টাইমের পর আধঘন্টা খেলা শুরু হয়। প্রথম থেকেই আক্রমণাত্মক ব্রাজিল ১০৬ মিনিটের মাথায় পায় তাদের প্রথম গোল নেইমারের সৌজন্যে।

শুরু হয় আরো ১৫ মিনিটের খেলা। যখন মনে হচ্ছিল যে ক্রোয়েশিয়ার হাত থেকে ম্যাচ বেরিয়ে গেছেই, ঠিক তখনই পেটকোভিচের নায়কচিত গোলে ১১৭ মিনিটে সমতা ফেরায় লাল-সাদা ব্রিগেড।

পেনাল্টি শুটআউটে ক্রোয়েশিয়া প্রথম গোল করে, মিস করে ব্রাজিল। তারপরের রাউন্ডে লুকা মড্রিচ ও পেদ্রো দুজনেই গোল করেন নিজেদের দেশের জন্য। পরের রাউন্ডেও এক কান্ড। তারপর ক্রোয়েশিয়ার ভ্লাসিচ গোল করলেও মিস করেন রড্রিগো, আর শেষ চারে পৌঁছে যায় ক্রোয়েশিয়া।

পরের ম্যাচ আরো হাই-ভোল্টেজ। লিওনেল মেসি বনাম ভির্জিন ভ্যান জাইক। ৩৫-এ মোলিনা ও ৭৩ মিনিটে মেসির পেনাল্টি জেতার রাস্তা প্রশস্ত হয় আর্জেন্টিনা। কিন্তু ৮৩ মিনিটে ওয়েঘর্স্ট গোল করে চাপে ফেলে দেন নীল-সাদাদের। ম্যাচের মধ্যে মারপিটও লেগে যায় নেদারল্যান্ডস ও আর্জেন্টিনার খেলোয়াড়দের মধ্যে।

তারপর বহুবিতর্কিত রেফারি ১০ মিনিটের এক্সট্রাটাইম দেন। ১০১ মিনিটের মাথায় ওয়েঘর্স্ট আবার গোল করে দেওয়ায় সমতা ফিরে আসে স্কোরবোর্ডে। সেখানে ৪-৩ জিতে নায়ক হয়ে ওঠেন আর্জেন্টিনার গোলকিপার এমিল মার্টিনেজ।

আগামী মঙ্গলবার ক্রোয়েশিয়া ও আর্জেন্টিনার সেমিফাইনাল।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

নভেম্বরেই আইপিএল নিলাম
FacebookWhatsAppEmailShare
বাংলাদেশ টেস্টে প্রথম একাদশে কে, ইঙ্গিত রোহিতের
FacebookWhatsAppEmailShare
কীভাবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছতে পারে ভারত?
FacebookWhatsAppEmailShare