বাংলা বিভাগে ফিরে যান

শুভেন্দুকে ভর্ৎসনা শিশু সুরক্ষা কমিশনের

নভেম্বর 18, 2022 | < 1 min read

শো-কজ নোটিসে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে তীব্র ভর্ৎসনা করলো রাজ্য শিশু সুরক্ষা কমিশন। গত ১৩ই নভেম্বর বিকেল ৪টে ৫৪ মিনিটে শুভেন্দুর টুইটার হ্যান্ডেল থেকে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পুত্রের জন্মদিন উদযাপনকে আক্রমণ করে টুইট করা হয়। এরপর অভিযোগের ভিত্তিতে তাকে শো-কজ করে শিশু সুরক্ষা কমিশন।

চিঠিতে শিশু সুরক্ষা কমিশন জানিয়েছে “আপনি একটি ৩ বছরের শিশুর জন্মদিন নিয়ে অবমাননামূলক, অসংবেদনশীল ও বিদ্বেষমূলক মন্তব্য করেছেন, যা বেশ কিছু আইন লঙ্ঘন করেছে”।

তারা আরও লিখেছে, “নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্য আপনি একটি ৩ বছরের শিশুর উদ্দেশ্যে নিকৃষ্টমানের মন্তব্য করেছেন।আপনার টুইটের মাধ্যমে আপনি কিছু মানুষকে প্ররোচিত করেছেন একটি শিশুকে আক্রমণ করার জন্য, এবং তার সঙ্গে সাধারণ মানুষ ক্ষিপ্ত হয়েছেন আপনি পুলিশকে সেই শিশুটির ব্যক্তিগত দেহরক্ষী আখ্যা দেওয়ায়”.

শিশুটির পরিবারের সম্পূর্ণ অধিকার আছে যেভাবে খুশি তার সম্বন্ধিত কোনো উৎসব পালন করার, একথাও জানিয়েছে কমিশন। বলা হয়েছে, উনি যেন টুইট ডিলিট করে ক্ষমা চেয়ে নেন। এই নোটিস পাওয়ার এক সপ্তাহের মধ্যে উত্তর দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে শুভেন্দুকে।

একইসঙ্গে তৃণমূল সাংসদ আবু তাহের খানও কমিশনের আক্রমণের মুখে পড়েছেন। ১৬ তারিখ বহরমপুরের উদ্দেশ্যে ছুটে চলা আবু তাহেরের গাড়ির ধাক্কায়, নওদার কাছে মৃত্যু হয় একটি ৪ বছরের শিশুর। সাংসদ শিশুটিকে হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়। তৎক্ষণাৎ আটক হন গাড়ির চালক। এই ঘটনার পর জেলা পুলিশ সুপার ও জেলাশাসকের কাছ থেকে রিপোর্ট তলব করেছে রাজ্য শিশু সুরক্ষা কমিশন। তবে সাংসদ ক্ষমা চাইলে তাকে আর নোটিস পাঠানো হবে না।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

রবিবারের মধ্যেই বঙ্গে ১০০ কোম্পানি কেন্দ্রীয়বাহিনী, সব বুথে হবে ওয়েবকাস্টিং
FacebookWhatsAppEmailShare
আরও দেড় লক্ষ মানুষ বার্ধক্য ভাতার আওতায়, রাজ্যের খরচ ১২৬ কোটি
FacebookWhatsAppEmailShare
আর জি কর আন্দোলনের ‘প্রতিবাদী’ মুখ ডাঃ অভিজিৎ চৌধুরী সারদার টাকা নিয়েছিলেন?
FacebookWhatsAppEmailShare